শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

অতিরিক্ত ভর্তি ফি আদায় : নিমসার জুনাব আলী কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৪০৬ দেখা হয়েছে

শিক্ষার্থীরা প্লেকার্ড হাতে নিয়ে বিক্ষোভ করছে।পরে কলেজ চত্বরে মিছিল করে। অধ্যক্ষের কক্ষের দরজায় নতুন তালা ঝুলিয়ে তাকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১০ টায় এ দৃশ্য দেখা গেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে বুড়িচং উপজেলায় অবস্থিত নিমসার জুনাব আলী কলেজে। আর শিক্ষার্থীরা এসব করেছে দ্বিতীয় বর্ষে অতিরিক্ত ভর্তি ফি আদায়ের কারণে।

প্রথম বর্ষের শিক্ষার্থী আলাউদ্দিন জানান, ভর্তির সময় ১ হাজার টাকা করে নেয় কলেজ কর্তৃপক্ষ। পরে এখন আবারো ভর্তি ফিসহ উন্নয়নের কথা বলে বাড়তি ২৫০০ টাকা আদায় করছে। যা অন্যায় ও অযৌক্তিক। আরেক শিক্ষার্থী নাইম ইসলাম বলেন আমাদেরকে চাপ দিয়ে বাড়তি টাকা আদায় করছে। আমরা কলেজ কর্তৃপক্ষের কাছে অসহায়। প্রথম বর্ষের ছাত্র মেহেদী হাসান বলেন কলেজে প্রথম বর্ষে ভর্তি হয়েছে সাত শতাধিক শিক্ষার্থী। কলেজের মনোগ্রামযুক্ত ব্যাজ ও ভর্তি ফরমের জন্য ১০০ টাকা করে এবং উন্নয়ন ফি নামে ১ হাজার, মসজিদ উন্নয়ন ফি নামেও টাকা আদায় করছে।

কলেজের অভিভাবক সদস্য আনিসুর রহমান ও গোলাম মোস্তফা জানান, অতিরিক্ত ফি আদায় করছে এমন অভিযোগ জানতে পেরেছি। কিন্তু অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে কলেজের গর্ভনিং বডির অভিভাবক সদস্য হিসেবে আমাদের কিছুই জানানো হয়নি।

বিষয়টি নিয়ে মোকাম ইউপি চেয়ারম্যান মোঃ ফজলুল মুন্সি বলেন, ‘বিষয়টি এমপি মহোদয়কে জানানো উচিত বলে আমি মনে করি।’

কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, পুরাতন রেজুলেশন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি চলছে। করোনার কারনে পুরো টাকা দিতে নিষেধ করা হয়েছে। এখন যেহেতু করোনার প্রকোপ কমে আসছে তাই বাকি টাকা দেয়ার জন্য শিক্ষার্থীদের বলা হয়েছে। এর বেশী কিছু না।

এদিকে কলেজে উত্তেজনাকর পরিস্থিতি এড়াতে পুলিশ ঘটনাস্থলে আসে। বুড়িচং থানার উপ-পরিদর্শক ডালিম জানান, খবর পেয়ে কলেজে এসে শিক্ষার্থীদের শান্ত থাকার পরামর্শ দেই।

ঘটনার বিষয়ে জানতে চাইলে নিজ কক্ষে অবরুদ্ধ থাকাবস্থায় কলেজ অধ্যক্ষ মোহাম্মদ মামুন মিয়া মজুমদার মোবাইল ফোনে বলেন, কলেজের সাবেক ও বহিরাগত ছাত্ররা আমাকে অবরুদ্ধ করে রেখেছে আমি কলেজ গর্ভনিং বডির সিদ্ধান্তের বাহিরে কিছু করতে পারি না। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

কলেজের সভাপতি বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান, আমি ঘটনা শুনে কলেজে আসি এবং শিক্ষর্থীদের সাথে কথা বলেছি। নিয়ম বহির্ভূত কোন ফি আদায় করা হবে না। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 9, 2020 7:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102