বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

অনলাইনে ভ্যাট : ছয়বার কুমিল্লার শীর্ষস্থান অর্জনে ১৮প্রতিষ্ঠান ও ব্যক্তি পেল সম্মাননা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৬৩ দেখা হয়েছে

জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন ১২টি কমিশনারেট দপ্তরের মধ্যে অনলাইনে ভ্যাট রিটার্ন জমায় পরপর ছয়বার কুমিল্লার শীর্ষস্থান অর্জন উপলক্ষে বুধবার ( ১০ মার্চ) কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট দপ্তরের উদ্যোগে ১৮টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়েছে। দুপুরে কুমিল্লা সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ডের ফান টাউন পার্কে এই অনুষ্ঠান হয়।

কুমিল্লা কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মো. আবদুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার।

সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হল- কুমিল্লা বিসিক শিল্পনগরীর সুতা ও জাল তৈরির প্রতিষ্ঠান ফরিদ গ্রুপ, আবদুল মোনেম গ্রুপ, আবুল খায়ের গ্রুপ, নিপ্রো জেএমআই ফার্মাসিস্ট লিমিটেড, গ্লোব, পিএইচপি, সফিউল আলম স্টিল, ভার্চুয়াল ফান টাউন, কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী ও লক্ষীপুর জেলার চেম্বার অব কমার্স শিল্প ও বণিক সমিতি এবং কয়েকজন ব্যক্তিকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।

সম্মাননা প্রাপ্ত ফরিদ গ্রুপের পরিচালক মো. দেলোয়ার হোসেন মানিক বলেন,‘ফরিদ গ্রুপ স্বচ্ছতা, সততা ও নিষ্ঠার সঙ্গে শ্রমিকবান্ধব কারখানা চালায়। এইক্ষেত্রে তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে দেশের উন্নয়নে অবদান রাখছে।’

প্রধান অতিথির বক্তব্যে কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশের অদম্য অগ্রযাত্রায় আমরা ভূমিকা রেখেছি। এক্ষেত্রে শিল্প প্রতিষ্ঠানগুলো তাদের ভ্যাট অনলাইনে দেওয়াতে কুমিল্লা আগস্ট মাস থেকে প্রথম হয়ে আসছে। এই কারণে এ সম্মাননা দেওয়া হচ্ছে। কমিশনারেটের ছয়টি জেলায় দলবদ্ধ প্রচেষ্টা ,প্রতিযোগিতা এ অভূতপূর্ব সাফল্যের মূল নিয়ামক এবং দেশ প্রেমে উদ্ধুদ্ধ কর্মকর্তাদের পরিশ্রম ও সাফল্যের পিপাসা কুমিল্লা কমিশনারেটকে রাজস্ব প্রবৃদ্ধি ও রিটার্ন দাখিলে ধারাবাহিক সাফল্য এনে দিয়েছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 10, 2021 7:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102