সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী

অনলাইন প্লাটফর্মে দুর্নীতিবেরোধী প্রচারণা ও ডিজিটাল নিরাপত্তা আইন শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ১৪৫ দেখা হয়েছে

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লার উদ্যোগে মঙ্গলবার ২১ জুলাই বিকাল সাড়ে তিনটায় কুমিল্লা ক্লাস্টারের অর্ন্তভূক্ত ৫টি সনাক (কুমিল্লা, চাঁদপুর, গাজীপুর, লক্ষীপুর ও মুন্সিগঞ্জ) এর ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সার্পোট (ইয়েস) ও ইয়েস ফ্রেন্ডস সদস্য তথা তরুণ শিক্ষার্থীদের অংশগ্রহণে “অনলাইন প্লাটফর্মে দুর্নীতিবেরোধী প্রচারণা ও ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮” শীর্ষক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্বে করেন সনাক কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু।

জুম অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত এ আলোচনা সভায় “ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮” বিষয়ে মূল আলোচক ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান। তিনি তার দীর্ঘ আলোচনায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর সকল ধারা ও উপধারাগুলো বিশ্লেষন করেন এবং সেই সকল ধারা উপধারাগুলো লংঘন করলে তার অপরাধের মাত্রা, কোনটি জামিনযোগ্য, কোনটি জামিনযোগ্য নয় এবং কি ধরনের শাস্তি/জরিমানার মুখোমুখি হতে হবে তা তুলে ধরেন। একই সাথে তিনি এই আইনের দূর্বল দিক ও ধারাসমূহের মধ্যে পারস্পারিক সাংঘর্ষিক দিকগুলো তুলে ধরেন।

মুক্ত আলোচনায় উত্থাপিত বিষয়সহ সার্বিক বিষয়ের উপর আলোচনায় অংশ নেন টিআইবি’র সিভিক এনগেজমেন্ট বিভাগের পরিচালক ফারহানা ফেরদৌস, টিআইবি’র সিনিয়র প্রোগাম ম্যানেজার মো: আতিকুর রহমান, সনাক চাঁদপুরের সদস্য এ্যাডভোকেট পলাশ মজুমদার।

মুক্ত আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন সনাক কুমিল্লার ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস উপকমিটির আহŸায়ক রোকেয়া বেগম শেফালী। আলোচনায় আরো যুক্ত ছিলেন টিআইবি’র সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মোসাম্মাৎ ফজিলা খানম ও কাজী শফিকুর রহমান, প্রশিক্ষণ বিভাগের ম্যানেজার নাদিরা সুলতানা, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মোসাদ্দেক হোসেন, ডেপুটি ম্যানেজার (ডকুমেন্টেশন) ইয়াসমিন আরা বেবী, ফরিদপুর, সিলেট ও কুমিল্লা ক্লাস্টারের প্রোগ্রাম ম্যানেজার যথাক্রমে মোহাম্মদ আবদুর রহমান, নাজমা খানম নাজু ও মো: হুমায়ুন কবীর। সনাক কুমিল্লা, চাঁদপুর, গাজীপুর, লহ্মীপুর ও মুন্সিগঞ্জের এরিয়া ম্যানেজার ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারগণ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন কুমিল্লার এরিয়া ম্যানেজার প্রবীর কুমার দত্ত।

Last Updated on July 21, 2020 3:59 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102