শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ট্রাইবেকারে বিদায় ব্রাজিলের, সেমিফাইনালে ক্রোয়েশিয়া কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র

অবশেষে দখলুক্ত হলো আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত ঘর

মো. আবদুল আলিম খান, বিশেষ প্রতিনিধি, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ২০৭ দেখা হয়েছে

ছবি: ঘর দখলে রাখার বিষয়ে মাইুদ্দিনের উপস্থিতিতে ইউপি মেম্বার জাকিরকে জিজ্ঞাসাবাদ করেন ইউএনও ফৌজিয়া সিদ্দিকা #

গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নির্মিত ঘর ফিরে পেল কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া মধ্যপাড়া গ্রামের  চা বিক্রেতা মাইনুদ্দিন।দেড় বছর ধরে ঘরটি দখলে রেখেছিল ওই ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মেম্বার জাকির হোসেন।

গত ৩ অক্টোবর অনলাইন নিউজপোর্টাল প্রতিসময় ও দৈনিক রূপসী বাংলাসহ আরো কিছু মিডিয়ায় এ সংক্রান্ত খব প্রকাম হওয়া পর উপজেলা প্রশাসন বিষয়টি খতিয়ে দেখা শুরু করে। ঘটনা ও সংবাদের সতত্য মিলে গেলে সোমবার (৫ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবশেষে ইউপি মেম্বারের দখলে থাকা ঘরটি দখলমুক্ত করে চা বিক্রেতা গৃহহীন মাইনুদ্দিনকে বুঝিয়ে দেয়া হয়।

২০১৯-২০২০ অর্থবছরে ‘জমি আছে ঘর নাই’ প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া মধ্যপাড়া গ্রামের গৃহহীন মাইনুদ্দিনের নামে একটি ঘর বরাদ্দ আসে। যথারীতি ব্রাহ্মণপাড়া উপজেলা ত্রাণ ও পুর্নবাসন অফিস বাড়িটি নির্মান কাজ শেষ করে। কিন্তু ঘরটি বুঝে পায়নি মাইনুদ্দিন।তবে ঘরটি পাওয়ার জন্য মাইনুদ্দিন স্থানীয় ইউপি মেম্বার জাকির হোসেনের সঙ্গে যোগাযোগ করে। আর তখনই ইউপি মেম্বার সাফ জানিয়ে দেয় ঘর পেতে হলে তাকে ৩০ হাজার টাকা দিতে হবে।মাইনুদ্দিন টাকা দিতে না পারায় ঘরটি দখল করে ইউপি মেম্বার জাকির নিজেই বসবাস শুরু করে।

অবশেষে মিডিয়ায় প্রকাশিত সংবাদের সূত্র ধরে সোমবার দুপুরে ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ফৌজিয়া সিদ্দিকা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্য জাকির হোসেনকে বাড়িটি দখল করে রাখার বিষয়টি দেখতে পায়। পরে তারা ইউপি সদস্য জাকির হোসেনকে ঘর থেকে বের করে মাইনুদ্দিনকে ঘরটি বুঝিয়ে দেন।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকা বলেন, এই ঘর অসহায় গৃহহীনদের জন্য বরাদ্দ। চা বিক্রেতা মাইনুদ্দিনের জন্য ঘরটি বরাদ্দ ছিল এবং তৈরি হয়েছে। ইউপি সদস্য জাকির হোসেন ঘরটি দখল করে রেখেছেন এ অভিযোগের ভিত্তিতে বাড়িটি উদ্ধার করতে গিয়ে দেখতে পাই ইউপি সদস্য বাড়িটিতে বসবাস করছেন। জাকির হোসেনকে ওই ঘর থেকে বের করে মাইনুদ্দিনকে তা বুঝিয়ে দেওয়া হয়েছে। সরকারি ঘর ইউপি সদস্য দখল করে রাখায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে চিঠি দেওয়া হয়েছে।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 5, 2020 2:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102