শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

আদর্শিক সমাজ গঠনে যুবসমাজকে ভূমিকা রাখতে হবে : মনপুরায় সমন্বয় সভায় ইউপি সচিব

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ২৩৬ দেখা হয়েছে

আদর্শিক সমাজ গঠনের জন্য যুব সমাজকে ভূমিকা রাখতে হবে। সমাজের সকল অসঙ্গতি দূরীকরণে তথা সমাজ পরিবর্তনে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

বুধবার (৯ই ডিসেম্বর) সকালে ভোলার মনপুরা উপজেলার ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদ হলরুমে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং ইউনিসেফের সহযোগীতায়, বে-সরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজির হাট ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ইয়াজ উদ্দিন শিরান এসব কথা বলেন।

ভোলার মনপুরা শিশু ও কিশোর-কিশোরীদের সুরক্ষা ত্বরান্বিতকরণের লক্ষ্যে শিশু সুরক্ষায় উপজেলার স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন, যুব সংগঠন এবং নারী গঠনের প্রতিনিধিদের সাথে প্রকল্পের সাথে সংযোগ ও নেটওয়ার্ক গড়ে তুলতে সমন্বয় সভাটি অনুষ্ঠিত হয়।

কোস্ট ট্রাস্ট এপিসি  প্রকল্পের প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে ছিলেন হাজির হাট ইউনিয়ন পরিষদের সচিব আরো বলেন, যুব সংগঠনগুলো একটি  ব্যতিক্রমী স্বেচ্ছাসেবী সংগঠন। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের কাজ। এই সংগঠনের যুবকেরা নিজ উদ্যোগে স্বেচ্ছায় গ্রামের রাস্তা সংস্কার, মেরামত, রাস্তা পরিষ্কার করা, দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, কম্বল বিতরণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা, বনভোজন, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করাসহ দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন।

তিনি আরো বলেন মনপুরা উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে হলে এই যুবকদেরকে এগিয়ে আসতে হবে। যেখানেই বাল্যবিবাহ হবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি সংগঠনের সকল প্রতিনিধিকে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে শিশুর জন্মনিবন্ধন করতে জনগনকে সচেতন করতে পরামর্শ দেন। সংগঠনের প্রতিনিধিগন অঙ্গিকার বদ্ধ হয়ে বলেন যে, তারা বাল্যবিাহ করবো না এবং কেউ যেন তার সন্তানকে বাল্যবিবাহ না দেয়, এব্যাপারে  বিভিন্ন সভা বা ক্যাম্পেইনের মাধ্যমে শিশু বিবাহর কুফল সম্পর্কে জনগনকে সচেতন করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন হাজির হাট ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ইউনুছ শরীফ, হাজির হাট ৪,৫,৬ নং ওয়ার্ডের ইউপি নারী সদস্য মফিজা বেগম, মনপুরা মানব সেবা সংগঠনের সভাপতি মোঃ আওলাদ মাতাব্বর, মনপুরা নির্ঝুম ব্লাড ফাউন্ডেশনের সম্পাদক  মোঃ রিদওয়ান, মনপুরা উপকূল ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক মোঃ হাসনাইন, মনপুরা সমাজ কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ আবির আল-ইয়ামিন, ই্য়ুথ পাওয়ার ইন বাংলাদেশ মনপুরা শাখার আহবায়ক মোঃ আবিদ হোসেন, ইয়ুথ ফোরাম ফর সোশ্যাল জাস্টিস এর সম্পাদক মোঃ মিজানুর রহমান, মনপুরা আর এসএফ ফাউন্ডেশনের সভাপতি মোঃ আঃ রহিম, লিটল সিটিজেন ফর ক্লাইমেট মনপুরা শাখার সম্পাদক আকলিমা বেগম প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 9, 2020 7:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102