রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ কুমিল্লার চান্দিনায় ঈদের কেনাকাটা শেষে সড়কে প্রাণ গেল দুবাই প্রবাসীর ।। স্ত্রী-সন্তান লাইফ সাপোর্টে বিজয়নগরে ফুটবল খেলা দেখতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু দেবিদ্বারে দেড় হাজার পরিবারের মাঝে পোষাক ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ কুমিল্লায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় চার্টার্ড লাইফের মৃত্যুদাবির চেক পেলেন নমিনি চান্দিনায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায় ড্রেজার ব্যবসায়ির কারাদণ্ড ঈদযাত্রা আনন্দমুখর করতে মহাসড়কে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা : কুমিল্লায় হাইওয়ে পুলিশ প্রধান

আদালতে বিচারাধীন মামলার নিষ্পত্তি হয়নি, কিন্তু প্রতিপক্ষকে মার্কেটের দখল বুঝিয়ে দিলেন কুমিল্লার বরুড়া গালিমপুরের ইউপি চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৭৩ দেখা হয়েছে
বরুড়া ভাউকসার বাজারে জোরপূর্বক দখল করা ৬টি দোকান কোঠার মার্কেট। ইনসেটে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান রবিউল আলম

মালিকানা নিয়ে আদালতে বিচারাধীন কুমিল্লার বরুড়া উপজেলার ভাউকসার বাজারে ছয়টি দোকানের একটি মার্কেট জোরপূর্বক দখল করে মামলার প্রতিপক্ষকে বুঝিয়ে দিয়েছেন রবিউল আলম নামে এক আওয়ামী লীগ নেতা। তিনি ওই উপজেলার গালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। মার্কেট নিয়ে আদালতে বিচারাধীন মামলা নিষ্পত্তির আগেই কেন দখল বুঝিয়ে দেওয়া হয়েছে? এমন প্রশ্নে ওই আওয়ামী লীগ নেতা বিষয়টিকে ‘রাজনৈতিক দায়িত্ব’ বলে মন্তব্য করেছেন।

 

মার্কেট দখলের বিষয়ে ভুক্তভোগী আবুল কাশেম জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ভাউকসার পশ্চিম বাজারের পয়ালগাছা সড়কের দক্ষিণ পাশে অবস্থিত ৯ শতক জায়গার উপর নির্মিত ওই মার্কেটের মালিকানা নিয়ে ১৯৯৫ সাল থেকে আদালতে মামলা চলছে প্রতিপক্ষ আবু তাহেরের সঙ্গে। জায়গা নিয়ে দুই পক্ষের মধ্যে আদালতে ১৩টি মামলা চলমান রয়েছে।
আবুল কাশেম বলেন, মার্কেটটি শুরু থেকেই তিনি ভোগ দখল করে আসছেন। কিন্তু গত ২২ আগষ্ট পার্শ্ববর্তী  গালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আলম স্থানীয় এমপির নাম ব্যবহার করে তার লোকজন দিয়ে আতঙ্ক সৃষ্টি করে ভাড়াটিয়াদের বের করে ছয়টি দোকানে তালা ঝুলিয়ে মার্কেটটি দখল করে প্রতিপক্ষ আবু তাহেরকে বুঝিয়ে দেয়।
এ ঘটনায় মার্কেটের মালিক দাবিদার ও দখলচ্যুত ভুক্তভোগী আবুল কাশেম পরদিন ওই চেয়ারম্যানকে প্রধান আসামি করে সাতজনের নামে আদালতে মামলা করেন। বরুড়া থানার এসআই নাসির উদ্দিন জানান, আদালতের নির্দেশে গত বৃহস্পতিবার থেকে মামলার তদন্ত শুরু করেছি। তদন্ত শেষ হলে আদালতে সঠিক প্রতিবেদন জমা দেওয়া হবে।
এদিকে অভিযোগ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রবিউল আলম বলেন, আমি কোন মার্কেট দখল করিনি। মার্কেটের প্রকৃত মালিককে তার সম্পত্তি উদ্ধার করে দিয়েছি। এ ঘটনায় স্থানীয় এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল সাহেবের নাম ব্যবহার করিনি।
আদালতে মামলা চলমান থাকাবস্থায় পাশের ইউপির চেয়ারম্যান হয়ে এভাবে আরেক ইউনিয়নে এসে জায়গা উদ্ধার বা দখল করতে পারেন কিনা? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, অবশ্যই পারি। ‘রাজনৈতিক বিবেচনায় এটা আমাদের দায়িত্ব’।
এ প্রসঙ্গে জানতে চাইলে স্থানীয় এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল বলেন, রবিউল আমার লোক, এটা সত্য। তবে আমি তাকে এমন কোন নির্দেশ দেইনি। সে সম্ভবত অপর পক্ষের থেকে সুবিধা পেয়ে দলবল নিয়ে মার্কেটটি দখল করে দিয়েছে। গত শনিবার এলাকার একটি অনুষ্ঠানে রবিউলকে পেয়ে বিষয়টি নিয়ে শাসিয়েছি।

Last Updated on September 6, 2022 7:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102