মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

আন্তরিকতা আর উদ্যেগ নিয়ে কাজ করা একজন জনবান্ধব উপজেলা নির্বাহী অফিসার

রাজু আহমেদ, জেলা প্রতিনিধি মেহেরপুর
  • আপডেট টাইম সোমবার, ৩ আগস্ট, ২০২০
  • ২১৭ দেখা হয়েছে

ছবি: উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি ।।

একজন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দাফতরিক কাজের বাইরে মানবিক বোধ সম্পন্ন  অনেক কাজ করেছেন। এতে অনেক অসহায়ের ভাগ্য বদলেছে। একজনকে গাঁজা খাওয়ার অপরাধে মোবাইল কোর্টের মাধ্যেমে সাজা দিতে গিয়ে সাজার পরিবর্তে দিয়ে এসেছেন ঘর। একজন শিক্ষানুরাগী হিসেবে প্রতিবন্ধি পিতার এক মেয়ের লেখা পড়ার খরচের ব্যবস্থা করেছেন।

জীবনে চলার পথে কিছু কিছু দৃশ্য,ঘটনা ও ব্যক্তি নজর কাড়ে। স্মৃতিতে থেকে যায় অনেক দিন। তেমনি একজন মানুষ মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার উসমান গনি তিনি ঝিনাইদহে থাকাকালে খুলনা বিভাগের শ্রেষ্ঠ ইউএনও মর্যযাদা লাভ করেন।

মুজিবনগরে করোনা মোকাবেলায় উসমান গনির নেওয়া বিভিন্ন পদক্ষেপ দেশব্যাপী বেশ সাড়া ফেলেছিল। মুজিবনগর থেকে সৃষ্টি ‘বক্স সেপ হাট’ সারা দেশের মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ‘বক্স সেপ হাট’র প্রশংসা করেছেন। সম্প্রতি গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি পেয়েছেন উসমান গনি।

২০১৯ সালের ৩১ জুলাই যোগদান  করা এ কর্মকর্তা সম্পর্কে মুজিবনগর উপজেলার অনেকেই জানান, উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি মুজিবনগরের মানুষের জন্য যা করেছেন তা উপজেলাবাসী সারাজীবন মনে রাখবে।তিনি একজন জনবান্ধব প্রশাসনিক কর্মকর্তা ছিলেন। তিনি এমন কিছু কাজ করেছেন,যে কাজগুলো একজন প্রশাসকের স্বাভাবিক দায়িত্বের মধ্যে পড়লেও  আন্তরিকতা আর উদ্যেগ নিয়ে তিনি তা করেছেন।মানুষ বাঁচে তাঁর কর্মের মধ্যে। ইউএনও উসমান গনি সত্যি মজিবনগরের মানুয়ের মাঝে তাঁর সৃষ্টিকর্ম দিয়ে বেঁচে থাকবেন চিরদিন।

উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি মুজিব নগরের কর্মস্থল সম্পর্কে নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, স্বাধীনতার সৃতিকাগার ঐতিহাসিক মুজিবনগরের মত জায়গায় চাকুরী করা একটি ভাগ্যের ব্যাপার। আমি এই জায়গায় একজন ইউএনও হিসাবে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করি। মুজিবনগর ছেড়ে চলে যেতে  খারাপ লাগছে। তবে একজন সরকারি চাকুরীজীবী সারাজীবন এক জায়গায় থাকতে পারে না। সরকারের নীতিমালা অনুযায়ী সকলকেই বদলি হতে হবে। তবে এখানে কাজ করে পেয়েছি এলাকার  মানুষের ভালবাসা।

মুজিবনগরের মানুষ, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সকলেই অনেক ভালো। তারা সকলেই আমাকে সবসময় সহযোগিতা করেছে। সবচেয়ে বড় গর্বের বিষয় হলো মেহেরপুর জেলায় একজন প্রতিমন্ত্রী আছেন। যিনি মন্ত্রালয়ের সবচেয়ে বড় দায়িত্বে আছেন। তিনি সব সময় মুজিবনগরের উন্নয়নের কথা ভাবেন। সব সময় ভালো কাজ করার অনুপ্রেরণা যুগিয়েছেন। ভালো কাজ করার মত একটি সুন্দর পরিবেশ তিনি তৈরি করে দিয়েছেন।

Last Updated on August 3, 2020 8:38 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102