সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী

আমনের আর্শীবাদ কার্তিকের অসময়ের বৃষ্টি

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১৭৪ দেখা হয়েছে
# ফাইলফটো।

সংগৃহিত ফাইলফটো #

কার্তিকের অসময়ের বৃষ্টি আমন ফলনের জন্য আর্শীবাদ হলেও এ বৃষ্টি অব্যাহত থাকলে শীতের সবজির জন্য ক্ষতির কারণও হতে পারে। বৃহস্পতিবার ১২ ঘণ্টায় ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে কুমিল্লা আবহাওয়া অফিস।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি বর্তমানে গভীর নিন্ম চাপে রুপান্তর হওয়ায় বৃহস্পতিবার কুমিল্লায় কোন কোন এলাকায় মাঝারী ও ভারী বর্ষণ হয়। শুক্রবারও দেশের অনান্য স্থানের ন্যায় কুমিল্লায় কোন কোন এলাকায় ঝড়ো ও ধমকা বাতাসসহ মাঝারি এবং ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে বৃহস্পতিবার (২২ অক্টোবর) দিনভর বৃষ্টি কুমিল্লার জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করেছে। দিনভর বৃষ্টিতে কুমিল্লা নগরীসহ জেলাবাসীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হননি সাধারণ মানুষ। বৃষ্টিতে বিশেষ করে বেকায়দায় পড়েছেন শ্রমজীবী মানুষ। দিনভর বৃষ্টিতে নগরীতে লোকজনের চলাচলও ছিল সীমিত।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মোরশেদ আলম জানান, আমন ধানের জন্য এ বৃষ্টি আর্শীবাদ হলেও শীতের বীজতলার জন্য ক্ষতিকারক। আমন ধানের জন্য এ বৃষ্টি সম্পূরক সেচের কাজ করবে। অপরদিকে অতি বর্ষণ হলে শীতের সবজির বীজতলা নষ্ট হয়ে যাওয়ার আশংকা রয়েছে।
কুমিল্লা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো.ইসমাইল ভূইয়া জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কুমিল্লায় ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। লঘুচাপের কারণে গভীর নিম্মচাপ সৃষ্ট হওয়ায় শুক্রবার কুমিল্লার কিছু কিছু স্থানে বৃষ্টিসহ হালকা ও মাঝারি দমকা এবং ঝড়ো বাতাস বয়ে যেতে পারে ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 22, 2020 8:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102