সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

আমরা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আয়োজনের সর্বোচ্চটা করতে চাই : মতবিনিময় সভায় এমপি বাহার

সাদিক মামুন
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ১১৮ দেখা হয়েছে
# বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লার অনুষ্ঠানমালার বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ১৮ মার্চ বৃহস্পতিবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বসবে আনন্দ উদযাপনের আসর। আর এ আয়োজন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৬ মার্চ) বেলা ১২টায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের হল রুমে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগের বর্ণিল আয়োজনের আদ্যোপ্রান্ত তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

তিনি বলেন,বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দুইদিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল সোয়া ৬টায় নগর শিশু উদ্যানের সামনে বঙ্গবন্ধুর ম্যূরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।সকাল ৯টায় রামঘাটদলীয় কার্যলয়ের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। মিলাদ ও দোয়া মাহফিল। এতিম ও দুঃস্থ মানুষের মাঝে মিষ্টি বিতরণ।আলোচনা সভা।

এমপি বাহার বলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ১৮ মার্চ উৎসবমুখর  আয়োজন দেখবে কুমিল্লাবাসী।বর্ণিল এ আয়োজনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় যুগ্ম সাধারন সম্পাদক ও দলের অন্যতম মুখপাত্র জননেতা মাহাবুব উল আলম হানিফ এমপি।

এদিন বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে।শতকন্ঠে ধ্বনিত হবে জাতীয় সংগীত আর বাঁজবে জাতির পিতার জন্মশত বার্ষিকীর থিম সং।কাটা হবে ১০০ পাউন্ড ওজনের কেক। উপস্থিত থাকবে ৫শ’ এতিম শিশু।ফুটানো হবে ১০০ আতশবাজি। জাতীয় পর্যায়ের শিল্পীরা সঙ্গিত পরিবেশন করবেন।থাকবে ব্যান্ড শিল্পীরাও।নৃত্য পরিবেশন করবে ঢাকার জনপ্রিয় নৃত্যশিল্পীরা। থাকবে রাজশাহী থেকে আগত শিল্পীদের পালা গান।আর চাঁপাইনবাবগঞ্জ থেকে আগত শিল্পীরা শোনাবেন গম্ভীরা।

এমপি বাহার আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আর এ স্বাধীন বাংলাদেশ পাওয়াতে আমরা গর্ব করে আমাদের পরিচয় তুলে ধরতে পারি।তাই আমরা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আয়োজনের সর্বোচ্চটা করতে চাই। মুজিববর্ষে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান জানানোর পাশাপাশি নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঠিক ইতিহাস জানুক।

# মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

মতবিনিময় সভায় এমপি বাহার উপস্থিত হওয়ার আগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর আয়োজনের নানা দিক নিয়ে কথা বলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।তিনি বলেন,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির পরিকল্পনা ও তত্ত্বাবধানে কুমিল্লা স্টেডিয়ামে আমরা একটি জমকালো অনুষ্ঠান কুমিল্লাবাসীকে উপহার দেব। স্বাস্থ্যবিধি মেনে পুরো স্টেডিয়ামে তিন হাজার আসনের ব্যবস্থা করা হয়েছে।এছাড়াও নগরজুড়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি সংবলিত জন্মশতবর্ষের ফেস্টুনের পাশাপাশি দলীয় কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সুউচ্চ স্থাপনা, বড় বড় শপিংমলে আলোকসজ্জ্বা করা হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক, কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 16, 2021 8:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102