বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

আল্লামা নূর হোসাইন কাসেমী ছিলেন একজন বিজ্ঞ আলেমেদ্বীন : কুমিল্লার স্মরণসভায় ড. গোলাম মহিউদ্দিন ইকরাম

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৮১ দেখা হয়েছে
আল্লামা নূর হোসাইন কাসেমীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন ড. গোলাম মহিউদ্দিন ইকরাম

হেফজতে ইসলামের মহাসচিব, প্রখ্যাত হাদিস বিশারদ আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) হক ও ন্যায়-নীতির ওপর অটল-অবিচল একজন নিষ্ঠাবান আলেম ছিলেন উল্লেখ করে জমিয়তে উলামায়ে ইসলামের সিনিয়র যুগ্ম মহাসচিব ও হেফাজতে ইসলামের সহকারি মহাসচিব ড. গোলাম মহিউদ্দিন ইকরাম বলেছেন, এখলাছ ও নিষ্ঠার সাথে দ্বীনের বহুমুখী খেদমতের আঞ্জাম দিয়ে গেছেন আল্লামা নূর হোসাইন কাসেমী।তিনি বাতিলের সাথে কখনো আপোষ করেননি।ইলমের ময়দানে তিনি ছিলেন একজন বিজ্ঞ আলেমেদ্বীন।রাজনীতির ময়দানে তিনি ছিলেন একজন দক্ষ ও অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব।ইসলাম-মুসলমান, দেশ ও জাতির পক্ষে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে সাহসী ভূমিকা পালন করেছেন।

বৃহস্পতিবার ( ২৪ ডিসেম্বর)বিকেলে জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে আল্লামা নূর হোসাইন কাসেমীর স্মরণসভা ও দো’আ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেএসব কথা বলেন তিনি।নগরীর জান্নাতুল বাকি ইন্টারন্যাশনাল মাদরাসা মিলনায়তনে ওই স্মরণসভা ও দো’আ অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা মহানগর শাখার যুগ্ম আহবায়ক মাওলানা সারোয়ার আলম ভূইয়ার সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন-সংগঠনের জেলা সেক্রেটারি আলহাজ মাওলানা খলিলুর রহমান, মহানগরের ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা মাহমুদুল হাসান জেহাদী, হাফেজ মাওলানা নুরুল হক সিরাজি, মাওলানা আবদুল্লাহ আল মামুন, হাফেজ মাওলানা ইজহারুল হক সিরাজি, হাফেজ মাওলানা মুহিবুল্লাহ বোরহান, মাওলানা জাহিদ আল হাবিব ও মাওলানা আবুল কালাম প্রমুখ।

বক্তারা বলেন- আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) হাজার হাজার দ্বীন ইসলামের সৈনিক তৈরি করেছেন। অন্যায়-অবিচার, ভ্যাবিচার ও স্বৈরাচারী শাসকের বিরুদ্ধে তিনি রাজপথে মিছিলে-মিটিংয়ে জনতার সঙ্গে ঈমানি কাফেলার সিপাহসালারের দায়িত্ব পালন করেছেন। আল্লামা কাসেমী (রাহ.) আত্মশুদ্ধির ময়দানেও ছিলেন একজন হক্কানী পীর।

আলোচনা শেষে আলেমে দ্বীন আল্লামা আহমদ শফী ,আল্লামা নূর হোসাইন কাসেমীসহ সাম্প্রতিক সময়ে দুনিয়া থেকে চির বিদায় নেয়া ইলমে দ্বীনের খাদেমদের আত্মার মাগফিরাত কামনা করে দো’আ অনুষ্ঠিত হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on December 24, 2020 8:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102