শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ট্রাইবেকারে বিদায় ব্রাজিলের, সেমিফাইনালে ক্রোয়েশিয়া কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র

আল্লামা নূর হোসাইন কাসেমী ছিলেন একজন বিজ্ঞ আলেমেদ্বীন : কুমিল্লার স্মরণসভায় ড. গোলাম মহিউদ্দিন ইকরাম

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৩১ দেখা হয়েছে
আল্লামা নূর হোসাইন কাসেমীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন ড. গোলাম মহিউদ্দিন ইকরাম

হেফজতে ইসলামের মহাসচিব, প্রখ্যাত হাদিস বিশারদ আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) হক ও ন্যায়-নীতির ওপর অটল-অবিচল একজন নিষ্ঠাবান আলেম ছিলেন উল্লেখ করে জমিয়তে উলামায়ে ইসলামের সিনিয়র যুগ্ম মহাসচিব ও হেফাজতে ইসলামের সহকারি মহাসচিব ড. গোলাম মহিউদ্দিন ইকরাম বলেছেন, এখলাছ ও নিষ্ঠার সাথে দ্বীনের বহুমুখী খেদমতের আঞ্জাম দিয়ে গেছেন আল্লামা নূর হোসাইন কাসেমী।তিনি বাতিলের সাথে কখনো আপোষ করেননি।ইলমের ময়দানে তিনি ছিলেন একজন বিজ্ঞ আলেমেদ্বীন।রাজনীতির ময়দানে তিনি ছিলেন একজন দক্ষ ও অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব।ইসলাম-মুসলমান, দেশ ও জাতির পক্ষে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে সাহসী ভূমিকা পালন করেছেন।

বৃহস্পতিবার ( ২৪ ডিসেম্বর)বিকেলে জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে আল্লামা নূর হোসাইন কাসেমীর স্মরণসভা ও দো’আ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেএসব কথা বলেন তিনি।নগরীর জান্নাতুল বাকি ইন্টারন্যাশনাল মাদরাসা মিলনায়তনে ওই স্মরণসভা ও দো’আ অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা মহানগর শাখার যুগ্ম আহবায়ক মাওলানা সারোয়ার আলম ভূইয়ার সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন-সংগঠনের জেলা সেক্রেটারি আলহাজ মাওলানা খলিলুর রহমান, মহানগরের ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা মাহমুদুল হাসান জেহাদী, হাফেজ মাওলানা নুরুল হক সিরাজি, মাওলানা আবদুল্লাহ আল মামুন, হাফেজ মাওলানা ইজহারুল হক সিরাজি, হাফেজ মাওলানা মুহিবুল্লাহ বোরহান, মাওলানা জাহিদ আল হাবিব ও মাওলানা আবুল কালাম প্রমুখ।

বক্তারা বলেন- আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) হাজার হাজার দ্বীন ইসলামের সৈনিক তৈরি করেছেন। অন্যায়-অবিচার, ভ্যাবিচার ও স্বৈরাচারী শাসকের বিরুদ্ধে তিনি রাজপথে মিছিলে-মিটিংয়ে জনতার সঙ্গে ঈমানি কাফেলার সিপাহসালারের দায়িত্ব পালন করেছেন। আল্লামা কাসেমী (রাহ.) আত্মশুদ্ধির ময়দানেও ছিলেন একজন হক্কানী পীর।

আলোচনা শেষে আলেমে দ্বীন আল্লামা আহমদ শফী ,আল্লামা নূর হোসাইন কাসেমীসহ সাম্প্রতিক সময়ে দুনিয়া থেকে চির বিদায় নেয়া ইলমে দ্বীনের খাদেমদের আত্মার মাগফিরাত কামনা করে দো’আ অনুষ্ঠিত হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on December 24, 2020 8:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102