বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

ইটভাটায় চাঁদাবাজি ! সাংবাদিক নামধারি চক্র আটক

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ৩০১ দেখা হয়েছে

কখনো প্রাইভেটকার, কখনো মাইক্রোবাস ভাড়া নিয়ে তাতে অখ্যাত পত্রিকা, অনলাইন টিভির স্টিকার লাগিয়ে চাঁদাবাজির করার লক্ষ্যে ঘুরে বেড়ায় সাংবাদিক নামধারি চক্র।বিশেষ করে যেসব খাতের ব্যবসা নানা কারণে কিছুটা উনিশ-বিশ হয়ে থাকে সেখানেই হানা দেয় সাংবাদিক নামধারি চক্র। এসব খাতের মধ্যে সাংবাদিক নামধারি চক্রের বেশি আনাগোনা ঘটে ইটভাটা ও বেকারি পন্য তৈরির ফ্যাক্টরিতে।পরিবেশ অধিদপ্তরের নজরে অনিয়ম আনা হবে এমন ভয়ভীতি দেখিয়ে চক্রটি অর্থ আদায় করে থাকে।

সাংবাদিক নামধারি এমন একটি চক্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে চট্টগ্রামের রাউজানের একটি ইটভাটার মালিক।   তাদের বিরুদ্ধে বিভিন্ন ইটভাটায় গিয়ে সাংবাদিক পরিচয়ে হুমকি দিয়ে টাকা দাবি করার অভিযোগ রয়েছে । সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ময়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫), কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে ইলিয়াছ মজুমদার (৫৫)। আটক হওয়া গাড়িচালক ইলিয়াছ জানান, তাকে চট্টগ্রাম নগর থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়।

বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, ‘সাংবাদিক পরিচয় দিয়ে টাকা দাবির ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও আটক করা হয়েছে।’

পুলিশ জানায়, মাইক্রোবাসের সামনে ও পেছনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলা নামের স্টিকার, মুঠোফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুঁলিয়ে কয়েকজন নারী-পুরুষ একাধিক ইটভাটায় গিয়ে মোটা অংকের টাকা দাবি করে। এ সময় দুটি ইটভাটা থেকে তাদের ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পাওয়া গেছে।

সূত্র জানায়, চাঁদাবাজির এক পর্যায়ে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবির পর ইটভাটা কর্তৃপক্ষ নগদ ২ হাজার টাকা ও বিকাশে ১০ হাজার দেয় দলটিকে। কিন্তু সাংবাদিক নামধারীদের আচরণে ইটভাটা কর্তৃপক্ষের সন্দেহ হলে তাদের আটকে রেখে পুলিশকে খবর দেন। এ সময় দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া একজন পত্রিকার নামটি লিখতেও বানান ভুল করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on December 29, 2020 12:37 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102