সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

ইতিহাস না জানলে রাজনীতি করা যায় না : সাবেক এমপি হাসান উদ্দিন সরকার

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ২১৮ দেখা হয়েছে

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান উদ্দিন সরকার বলেছেন,ইতিহাস না জানলে রাজনীতি করা যায় না। আর করাটা খুব কষ্ট সাধ্য ব্যাপার হয়ে দাঁড়ায়। তাই ইতিহাস জানা ও জ্ঞানের সাধনার কোন বিকল্প নেই।

বুধবার (৭ অক্টোবর) গাজীপুর মহানগর মেট্রো সদর থানা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

নারীদের ইজ্জত ও মযার্দা রক্ষার আহবান জানিয়ে তিনি বলেন, এই রক্ষা করার দায়িত্বটা আমাদের পালন করতে হবে। দেশে যেহারে নারীর প্রতি সহিংসতা বেড়ে চলেছে  তাতে করে মানুষ এখন প্রতিনিয়ত আতংকের মধ্যে রয়েছে। এসব  বিভৎস্য ঘটনা আমরা  আর দেখতে চাই না। তাই তাদেরকে রক্ষা করতে হবে। তাদেরকে  ইজ্জত ও মর্যাদা দিতে হবে।

সাবেক এমপি হাসান উদ্দিন সরকার  বলেন,আমাদের পথ চলার জন্য যে চেতনা শক্তির দরকার তা থাকতে হবে জাতীয়তাবাদী চেতনার। তাহলে আমাদের সাথে কারো সম্পর্কের অবনতি ঘটার কোন প্রকার সম্ভবনা থাকবে না।  আমাদের দলীয় চেতনাবোধ হৃদয়ে গভীরভাবে ধারণ করতে হবে। দলীয় নেতাকর্মীদেরকে পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ বজায় রাখতে হবে। দল ও দলীয় নেতাদের প্রতি যাদের আনুগত্য থাকে না এবং যারা দলীয় শৃংখলা মেনে চলেন না, দলের আদর্শ অনুসরন করেন না, তাদের রাজনীতিতে কোন কল্যাণ বয়ে আনবে না।

তিনি বলেন, পদের জন্য নিজ নিজ যোগ্যতা অনুযায়ী প্রতিযোগিতা থাকবে; তবে তা যেন কোন অবস্থাতেই হিংসাত্মাক পন্থায় না হয়। আমাদেরকে মনে রাখতে হবে, জাতীয়তাবাদী চেতনা ধারণ করতে গিয়ে অনেকে অনেক ত্যাগ স্বীকার করেছেন, অনেকে জীবন দিয়েছেন।

অনুষ্ঠানের প্রধান আলোচক মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন বলেন, যারা নতুন নেতৃত্বে আসছেন তাদের দ্বারা আমূল পরিবর্তন চাই। আওয়ামীলীগের কাছ থেকে সুবিধা নিয়ে দলের ক্ষতি করে এবং পুলিশের সোর্স হয়ে দলীয় নেতাদের হয়রানি করে এমন মোনাফেকদের বয়কট করতে হবে।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 7, 2020 2:08 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102