সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ইভার চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে বাধা দারিদ্রতা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১৭২ দেখা হয়েছে

দারিদ্রতা বাধা হয়ে দাঁড়িয়েছে মেধাবী ইভা খাতুনের চিকিৎসক হওয়ার পথে।  মেধা তালিকায় উত্তীর্ণ হয়ে মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছে না ইভা।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার সলইপাড়া গ্রামের হতদরিদ্র ঝরণা বেগমের মেয়ে ইভা শিশুকালেই তার বাবাকে হারায়। পিতৃহীন সংসারে অভাব-অনটনের মধ্যেই বেড়ে উঠে ইভা।  টিউশনি করে নিজের লেখাপড়ার খরচ এমনকি সংসারের ব্যয়ভারেও যোগান দিয়েছে ইভা। এসএসসি, এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হওয়া ইভা মেডিকেলে পড়ার ইচ্ছে ছিল। তার মায়েরও স্বপ্ন মেয়ে ডাক্তার হবে।

প্রথমে মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলেও পড়ার সুযোগ হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।  তবুও তার স্বপ্ন চিকিৎসক হওয়ার।  চলতি বছর পুনরায় মেডিকেলে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় মাগুরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ হয় ইভার। কিন্তু অর্থের অভাবে মেডিকেলে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পরিবারটি।

মেধাবী ইভা মেডিকেলে পড়ার জন্য বিত্তবানদের সহযোগিতা প্রত্যাশা করেছেন।  না হয়, তার ও মায়ের এ স্বপ্ন পূরণ হবে না।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।    

Last Updated on April 21, 2021 8:27 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102