শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ট্রাইবেকারে বিদায় ব্রাজিলের, সেমিফাইনালে ক্রোয়েশিয়া কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র

ঈদে আক্রান্ত কিছুটা বাড়লেও সামলে নেয়ার সক্ষমতা রয়েছে স্বাস্থ্যখাতের: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ৩ আগস্ট, ২০২০
  • ১৫৬ দেখা হয়েছে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনায় আক্রান্ত ও মৃত্যুহার ঘিরে ইউরোপ-আমেরিকা নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা হচ্ছে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতও হিমশিম খাচ্ছে। কিন্তু আমাদের দেশে দিনে দিনে আক্রান্তের হারও কমে যাচ্ছে এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এখন ১.৩১ শতাংশ।  আমাদের মতো একটি ঘনবসতিপূর্ণ দেশে করোনাভাইরাসে আক্রান্ত বিবেচনায় মৃত্যুহার কমাতে সক্ষম হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে প্রশংসিত হচ্ছেন।

সোমবার (৩ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে মিডিয়া ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, ঈদে অনেক মানুষ গ্রামের বাড়িতে গেছে এজন্য সংক্রমণ কিছুটা বাড়তে পারে।তবে আক্রান্ত কিছুটা বাড়লেও তা সামলে নেয়ার সক্ষমতা এখন স্বাস্থ্যখাতের রয়েছে।

তিনি বলেন, করোনায় ভ্যাকসিন যেখানেই বের হবে, দেশের মানুষের জন্য সেখানে থেকেই দ্রুত সংগ্রহ করা হবে।সে ব্যাপারে সরকার তৎপর রয়েছে।

প্রেসব্রিফিংয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, স্বাস্থ্যশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Last Updated on August 3, 2020 11:05 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102