রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

ঈদে ঘরমুখো মানুষের ভীড়ে মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহনের চাপ

মারুফ আহমেদ কল্প, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১১১ দেখা হয়েছে
# মহাসড়কের কুমিল্লার ময়নামতি এলাকা।

ঈদুল আযহার আর বাকী দুই দিন। ঘরমুখো মানুষের ভীড় বেড়ে যাওয়ায় মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহনের চাপও বাড়ছে। তবে যানজট না থাকলেও দাউদকান্দি টোলপ্লাজায় ধীরগতির কারনে সেখানে কিছুটা থেমে থেমে যানবাহন চলছে। এদিকে হাইওয়ে পুলিশও মহাসড়কে যানজট নিয়ন্ত্রনে দিনরাত বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টসহ মোবাইল টিম নিয়ে কাজ করে যাচ্ছে।

সরেজমিন ঘুরে মহাসড়কের বিভিন্নস্থান থেকে পাওয়া খবরে জানা যায়, ঈদুল আযহার দিন যতই ঘনিয়ে আসছে ঘরমুখো মানুষের ভীড় ততই বাড়ছে। এঅবস্থায় মহাসড়কের কুমিল্লা অংশেও রবিবার (১৮ জুলাই) ভোর থেকে যানবাহনের চাপ ছিল বেশী।

একদিকে ঘরমুখো মানুষের চাপ অন্যদিকে বিভিন্নস্থান থেকে পশুবাহী গাড়ির সংখ্যা বেড়ে যাওয়ায় সাম্প্রতিক সময়ের তুলনায় রবিবার মহাসড়কের কুমিল্লা অংশে গাড়ির সংখ্যা ছিল বেশী। কুমিল্লা থেকে ঢাকাগামী বিলাসবহুল পরিবহনের বাসগুলো স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে যাত্রী পরিবহন করতে দেখা গেলেও আঞ্চলিক রুটের বাসগুলো সেই নিয়ম মেনে চলেনি।

কুমিল্লা অংশের চৌদ্দগ্রাম, মিয়াবাজার, চৌয়ারা, পদুয়ারবাজার, নন্দনপুর, ময়নামতি ক্যান্টনমেন্ট, চান্দিনা, ইলিয়টগঞ্জ, গৌরীপুর ও দাউদকান্দিতে যাত্রীদের ভীড় ছিল তুলনামুল বেশী। এসকল স্থান হয়ে রাজধানী ঢাকা,বন্দরনগরী চট্টগ্রাম বা সিলেট থেকে আসা যাত্রীরা পাশ্ববর্তী ফেনী,নোয়াখালী,লহ্মীপুর,চাঁদপুর,ব্রাহ্মনবাড়িয়া রুটে চলাচল করায় এসব স্থানগুলোতে যাত্রীর চাপ কিছুটা বেশী।

মহাসড়কের যানজট নিয়ন্ত্রণে রাখতে হাইওয়ে পূর্বাঞ্চল (কুমিল্লা) পক্ষ থেকে মহাসড়কের দাউদকান্দি,গৌরীপুর, চান্দিনা,ময়নামতি ক্যান্টনমেন্ট, পদুয়ারবাজার,চৌয়ারা ও চৌদ্দগ্রাম এলাকায় দাউদকান্দি ও ময়নামতি হাইওয়ে থানার পুলিশদের সকাল থেকে মহাসড়কে দায়িত্বপালন করতে দেখা গেছে।  হাইওয়ে পূর্বাঞ্চল (কুমিল্লা) পুলিশ সুপার রহমতউল্লাহ জানান,মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোন যানজট নেই।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 18, 2021 7:33 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102