শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

উচ্চ আদালতেও প্রার্থীতা বাতিল, অবশেষে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ১৭০ দেখা হয়েছে

নির্বাচন কমিশন, আপিল শুনানীতে জেলা প্রশাসক ও পরে উচ্চ আদালতেও টিকেনি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী সরকার জহিরুল হক মিঠুনের প্রার্থীতা।অবশেষে প্রার্থীতা বাতিলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়।

রবিবার (৬ ডিসেম্বর) বেলা ১২ টায় কুমিল্লা নগরীর একটি রেস্তোরায় ব্রাহ্মনপাড়া উপজেলা বিএনপির পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী জহিরুল হক মিঠুন বলেন, ‘নির্বাচনের তফসিল অনুযায়ী দলীয় সিদ্ধান্ত মোতাবেক আমি গত ১৫ নভেম্বর মনোনয়ন পত্র দাখিল করি। ১৭ নভেম্বর যাচাই বাছাই শেষে নির্বাচন কমিশন আমার মনোনয়ন প্রথমে বৈধ ঘোষণা করে। পরে একটি মামলার তথ্য গোপন করা হয়েছে এমন অভিযোগে  প্রার্থীতা বাতিল করে দেয়। যে মামলার বিষয়টি বলা হয়েছে সেটি ২০০৫ সালের একটি সামাজিক মামলা ছিল। মামলার বিষয়ে আমি কখনো অবগত ছিলাম না। ২০০৬ সালে মামলাটি থেকে আমার নাম বাদ দেওয়া হয়েছিল।এ বিষয়ে আমি আদালত থেকে সকল কাগজপত্র সংগ্রহ করে নির্বাচন কমিশনে আপিল করি। ২২ নভেম্বর কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে শুনানি শেষে আমার প্রার্থীতা আবারো বাতিল  ঘোষণা করা হয়। পরে  উচ্চ আদালতে আপিল করলে গত ৩ ডিসেম্বর পুনঃআদেশও আমার প্রার্থীতা বাতিল বহাল রাখা হয়।’

তাই প্রার্থীতা বাতিলের বিষয়টি নিয়ে প্রতিবাদ জানালেও উপ-নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী হিসেবে আর থাকতে চান না বলে সংবাদ সম্মেলনে জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি হাজী জসিম উদ্দিন, সহ-সভাপতি শাহ আলম খোকন, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, শাহজাহান সাজু, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, এনায়েত করিম ভুইয়া, আইন বিয়য়ক সম্পাদক অ্যাডভোকেট শাহজাহান, অর্থ সম্পাদক রবিউল্লাহ রবি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আকরাম হোসেন, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সরকার, শ্রমিক দলের সাধারণ সম্পাদক কবির হোসেন, তাঁতি দলে আহ্বায়ক মোখলেছুর রহমান, কৃষকদলের সাধারণ সম্পাদক মান্নান সরকার, ছাত্রদলের সভাপতি জাকির খান সম্রাট, সহ সভাপতি এমদাদুল হক সবুজসহ বিভিন্ন ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 6, 2020 6:40 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102