সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

এমপি বাহারের মানবিক উদ্যোগ: জাতীয় শোক দিবসে ২৫২টন খাদ্যসামগ্রী পাবে ১৮ হাজার অসহায় পরিবার

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩২০ দেখা হয়েছে

ছবি: ১৮ হাজার অসহায় পরিবারের জন্য খাদ্যসামগ্রী দিয়ে ব্যাগ ভর্তির কাজে ব্যস্ত নেতাকর্মীরা।।

দেশে করোনা ভাইরাস সংক্রমণ শুরুর পর থেকে অসচ্ছল দুস্থ অসহায় মানুষগুলো আর্থিক ও খাদ্য সংকটে পড়ে। কুমিল্লাতেও এরকম পরিস্থিতিতে পড়েছিল ওইসব মানুষজন। করোনাকালের এমন পরিস্থিতি অত্যন্ত বিচক্ষণতা ও সাহসীকতার সাথে মোকাবেলা করেছেন কুমিল্লার গনমানুষের নেতা তিনবারের নির্বাচিত সংসদ সদস্য (এমপি) হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তাঁর সাহসী, দূরদর্শী ও সময়োপযোগী নানা পদক্ষেপ দেশব্যাপী প্রশংসিত হয়েছে।
এবারে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়ে আবারো প্রশংসিত এমপি হাজী বাহার। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী তথা জাতীয় শোক দিবসে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র নেতৃত্বে মহানগর, সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ১৮ হাজার অসহায় পরিবারকে মানবিক সহায়তা হিসেবে দেয়া হবে ২৫২ টন খাদ্য সামগ্রী। দেশের করোনা পরিস্থিতির কারনে ব্যতিক্রমী এ মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

আগামী শনিবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কর্মসূচির উদ্বোধন করবেন আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। একই দিনে কুমিল্লা নগরীর ২৭টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের ৫৪ টি স্পট থেকে একযোগে এ খাদ্যসামগ্রী বিতরন করা হবে। এছাড়া শিল্পকলা একাডেমী, জিমনেসিয়াম, স্টেডিয়াম থেকে বিভিন্ন পেশার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৯০ টন চাল, ৫৪ টন আটা, ৩৬ টন আলু, ৩৬ টন পিয়াজ, ১৮ টন ডাল ও ১৮ টন তৈল। এছাড়া বাদ আসর কুমিল্লার সকল জাতিরজনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য দোয়া-মিলাদ অনুষ্ঠিত হবে।

ব্যতিক্রমী এ উদ্যোগ ও জাতীয় শোক দিবসের কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে হাজী বাহার এমপি বলেন, “জাতিরজনক বঙ্গবন্ধু সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। তিনি চেয়েছিলেন বাংলার গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফুঁটাতে। এই দূর্যোগপূর্ণ অবস্থায় করোনা পরিস্থিতিতে আমি নেতা-কমীদের নির্দেশ দিয়েছি, তোমরা দলের লোক হিসেবে কুমিল্লার প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াও। দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও তাদের নিজেস্ব অর্থায়নে অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে এ খাদ্য সহায়তা কর্মসূচি নিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলে, এগুবে বাংলাদেশ। আজকের এই দিনে আমি কুমিল্লার মানুষকে আবারও বলব, আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন,স্বাস্থ্যবিধি মেনে চলুন। ভালো থাকুক, নিরাপদে থাকুক প্রতিটি পরিবার”।

প্রসঙ্গত, মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কুমিল্লাবাসীকে সুরক্ষিত রাখতে জীবন বাজি রেখে সন্মুখযোদ্ধা হিসেবে নেতৃত্ব দিয়েছেন কঠিন পরিস্থিতিতে। জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,স্বাস্থ্যবিভাগ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা-কর্মীদের নিয়ে একযুগে কাজ করেছেন। করোনা পরিস্থিতির শুরুতে মানুষকে সচেতন করতে নির্বাচনী এলাকা জুড়ে সকাল সন্ধ্যা ছুটে চলেছেন। নগরীর রাজপথে নেমে নিজেই ছিটিয়েছেন জীবাণুনাশক। করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া খেটে-খাওয়া শ্রমজীবি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। চিকিৎসায় নানা প্রদক্ষেপ নিয়েছেন। মহানগর আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধনের আগেই করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের থাকার জন্য বরাদ্ধ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলে কুমিল্লা মেডিকেল কলেজে স্থাপন করেছেন করোনা পরীক্ষার পিসিআর ল্যাব। পরীক্ষার ব্যবস্থা করেই থেমে থাকেননি। কুমিল্লা মেডিকেল কলেজে চালু করেন করোনা ইউনিট ও ১৮ শর্য্যার আইসিইউ শয্যা। বিভাগীয় শহরের পর কুমিল্লাই একমাত্র জেলা শহর যেখানে বিভিন্ন জেলার করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে। এমনকি পার্বত্য জেলা বান্দরবন থেকে এসেও চিকিৎসা নিচ্ছে। আর এই করোনা হাসপাতালে প্লাজমা থেরাপী মেশিন, পোর্টেবল এক্সরে মেশিন সহ আধুনিক চিকিৎসা সরঞ্জাম প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে এমপি বাহারের উদ্যোগ ও প্রচেষ্টায়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 13, 2020 11:36 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102