শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল

এম রহমান এন্ড এসোসিয়েটস’র ফুলেল ভালোবাসায় সিক্ত হলেন বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩৫০ দেখা হয়েছে

সব বিদায় বিষাদের নয়, আনন্দেরও হয়- কুমিল্লার আদালত ভবনে এমনটিই ফুটে উঠেছিল এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবিরের বিদায় সংবর্ধনার সামগ্রিক আয়োজনে।

রবিবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে দশটায় কুমিল্লার আদালত ভবনে বিদায় অনুষ্ঠান ঘিরে ফুলেল ভালোবাসায় সিক্ত হয়েছেন বিদায়ী যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবির। এম রহমান এন্ড এসোসিয়েটস’র প্রতিষ্ঠাতা ও সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান লিটনের উদ্যোগে এ আয়োজনে সামিল হয় এম রহমান এন্ড এসোসিয়েটস’র সদস্যরা।বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবিরকে ফুলেল শুভেচ্ছা জানান মো. মোস্তাফিজুর রহমান লিটন, এসোসিয়েট’স সদস্য মো. শওকত আলী খান, মোশারফ হোসেন টিটু, তাপস চন্দ্র সরকার, আশফাক উদ্দিন ঝোটন ও মো. সালেহ্ উদ্দিন মোমেন প্রমুখ।

আইনজীবীদের ফুলেল ভালোবাসার জবাবে বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, বিদায় বেলায় আইনজীবী ও আদালতের সাথে সংশ্লিষ্ট সকলের অফুরন্ত ভালোবাসায় আমি অনেক তৃপ্ত। কুমিল্লায় তিন বছরের বেশি সময়ের কর্মজীবনে আমি আমার সবটুকু সততা দিয়ে বিচার কাজ করেছি। আদালতের বিচার কাজ একটি চলমান প্রক্রিয়া। এ কর্মযজ্ঞ একেবারে শেষ হয়না। আমি চলে যাচ্ছি, আমার স্থলে যিনি আসছেন তিনিও এভাবে কাজ করে যাবেন। কুমিল্লার বিচারাঙ্গনে এক অভাবনীয় আমূল পরিবর্তন হয়েছে এটা সবাইকে দ্বিধাহীন চিত্তে স্বীকার করতে হবে। বিচার কাজে সবচেয়ে বড় সহায়ক হলেন আইনজীবীরা। আমি সকল আইনজীবীর সহযোগিতায় এ আদালতের বিচার কাজ তরান্বিত করতে পেরেছি। কুমিল্লার সকল আইনজীবীদের মধ্যে রয়েছে সু-সম্পর্ক। আদালতকে আপনারা অনেক সহযোগিতা দিয়েছেন, অনুপ্রেরণা যুগিয়েছেন।

বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, কুমিল্লার আদালতে বিচার কার্যক্রমে গতিশীলতা আমাকে পুলকিত করেছে। কুমিল্লার বিচারাঙ্গনে নিয়োজিত সকলের ভালোবাসা, সহযোগিতা জীবনের শেষ দিন পর্যন্ত আমার মনে থাকবে। এ ভালোবাসা, সহযোগিতা কখনোই মুছে যাবার নয়। করোনা পরিস্থিতির মধ্যেও এধরণের আয়োজন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় সাবেক পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বিদায়ী বিচারককে সম্বোধন করে বলেন, আপনি লোভ-লালসার উর্ধ্বে থেকে সততা, নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে বিচারিক দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে আপনার আন্তরিকতা ও সততা কুমিল্লার বিচারাঙ্গনে  দৃষ্টান্ত হয়ে থাকবে।। একজন প্রজ্ঞাবান বিচারকের পাশাপাশি আপনি মানবিক মনের একজন মানুষ।আপনার মানবিকতা আমাদেরকে মুগ্ধ করেছে। আপনার বিচারিক জ্ঞান আমাদের জন্য বড় পাথেয় হয়ে থাকবে। আপনার নতুন কর্মস্থল সুখময়, কর্মময় হোক।

এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত  বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এদিকে, রবিবার সকালে কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন উদ্দিন কবির ফেনীতে বদলী হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানায়- বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি আব্দুল বারী সরদার বারেক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 10:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102