সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

এম রহমান এন্ড এসোসিয়েটস’র ফুলেল ভালোবাসায় সিক্ত হলেন বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ২৮৭ দেখা হয়েছে

সব বিদায় বিষাদের নয়, আনন্দেরও হয়- কুমিল্লার আদালত ভবনে এমনটিই ফুটে উঠেছিল এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবিরের বিদায় সংবর্ধনার সামগ্রিক আয়োজনে।

রবিবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে দশটায় কুমিল্লার আদালত ভবনে বিদায় অনুষ্ঠান ঘিরে ফুলেল ভালোবাসায় সিক্ত হয়েছেন বিদায়ী যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবির। এম রহমান এন্ড এসোসিয়েটস’র প্রতিষ্ঠাতা ও সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান লিটনের উদ্যোগে এ আয়োজনে সামিল হয় এম রহমান এন্ড এসোসিয়েটস’র সদস্যরা।বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবিরকে ফুলেল শুভেচ্ছা জানান মো. মোস্তাফিজুর রহমান লিটন, এসোসিয়েট’স সদস্য মো. শওকত আলী খান, মোশারফ হোসেন টিটু, তাপস চন্দ্র সরকার, আশফাক উদ্দিন ঝোটন ও মো. সালেহ্ উদ্দিন মোমেন প্রমুখ।

আইনজীবীদের ফুলেল ভালোবাসার জবাবে বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, বিদায় বেলায় আইনজীবী ও আদালতের সাথে সংশ্লিষ্ট সকলের অফুরন্ত ভালোবাসায় আমি অনেক তৃপ্ত। কুমিল্লায় তিন বছরের বেশি সময়ের কর্মজীবনে আমি আমার সবটুকু সততা দিয়ে বিচার কাজ করেছি। আদালতের বিচার কাজ একটি চলমান প্রক্রিয়া। এ কর্মযজ্ঞ একেবারে শেষ হয়না। আমি চলে যাচ্ছি, আমার স্থলে যিনি আসছেন তিনিও এভাবে কাজ করে যাবেন। কুমিল্লার বিচারাঙ্গনে এক অভাবনীয় আমূল পরিবর্তন হয়েছে এটা সবাইকে দ্বিধাহীন চিত্তে স্বীকার করতে হবে। বিচার কাজে সবচেয়ে বড় সহায়ক হলেন আইনজীবীরা। আমি সকল আইনজীবীর সহযোগিতায় এ আদালতের বিচার কাজ তরান্বিত করতে পেরেছি। কুমিল্লার সকল আইনজীবীদের মধ্যে রয়েছে সু-সম্পর্ক। আদালতকে আপনারা অনেক সহযোগিতা দিয়েছেন, অনুপ্রেরণা যুগিয়েছেন।

বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, কুমিল্লার আদালতে বিচার কার্যক্রমে গতিশীলতা আমাকে পুলকিত করেছে। কুমিল্লার বিচারাঙ্গনে নিয়োজিত সকলের ভালোবাসা, সহযোগিতা জীবনের শেষ দিন পর্যন্ত আমার মনে থাকবে। এ ভালোবাসা, সহযোগিতা কখনোই মুছে যাবার নয়। করোনা পরিস্থিতির মধ্যেও এধরণের আয়োজন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় সাবেক পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বিদায়ী বিচারককে সম্বোধন করে বলেন, আপনি লোভ-লালসার উর্ধ্বে থেকে সততা, নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে বিচারিক দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে আপনার আন্তরিকতা ও সততা কুমিল্লার বিচারাঙ্গনে  দৃষ্টান্ত হয়ে থাকবে।। একজন প্রজ্ঞাবান বিচারকের পাশাপাশি আপনি মানবিক মনের একজন মানুষ।আপনার মানবিকতা আমাদেরকে মুগ্ধ করেছে। আপনার বিচারিক জ্ঞান আমাদের জন্য বড় পাথেয় হয়ে থাকবে। আপনার নতুন কর্মস্থল সুখময়, কর্মময় হোক।

এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত  বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এদিকে, রবিবার সকালে কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন উদ্দিন কবির ফেনীতে বদলী হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানায়- বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি আব্দুল বারী সরদার বারেক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 10:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102