সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

ওস্তাদ মিলন আহমেদ আর নেই

বিনোদন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩২ দেখা হয়েছে

কুমিল্লার প্রথিতযশা যন্ত্রসংগীত শিল্পী, সুরকার, সংগীত পরিচালক ওস্তাদ মিলন আহমেদ আর নেই। দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে সোমবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ‘২১)শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে কুমিল্লার শিল্প-সংস্কৃতি অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।

ওস্তাদ আলাউদ্দিন খাঁ, আয়াত আলী খাঁ, শামছুল আমিন তোতামিয়াদের উত্তরসুরি মিলন আহমেদ যন্ত্রশিল্পী ছাড়াও গীতিকার, সুরকার হিসাবে ৭০ দশক থেকে রেডিও টেলিভিশনের সাথে জড়িত ছিলেন। তাঁর হাতে গড়া বহু ছাত্র-ছাত্রী আজ বাংলাদেশে প্রতিষ্ঠিত। এদের মধ্যে দেশের সেরা গিটারিস্ট মনোয়ার হোসেন টুটুল অন্যতম। জীবদ্দশায় তিনি কুমিল্লা বেতার শিল্পী সংস্থার সভাপতির দায়িত্বে ছিলেন।

কুমিল্লা শহরের মগবাড়ি চৌমুহনীর বাসিন্দা ওস্তাদ মিলন আহমেদ অনেক ঘাত প্রতিঘাতের মধ্যদিয়ে নিজেকে সঙ্গীতাঙ্গণের একজন পরিচ্ছন্ন সেবকে পরিণত করেছিলেন। সদা হাস্যোজ্জ্বল এই মানুষটির কাছে সঙ্গীতের বিষয়ে তার ছাত্র-ছাত্রী না হয়েও কেউ কোন সমস্যা নিয়ে গেলে তিনি তা হাসিমুখে সমাধান করে দিতেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 8, 2021 9:38 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102