শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল

কঠোর লকডাউন : গাজীপুরে ৫০টি চেক পয়েন্টে আইন শৃঙ্খলা বাহিনী

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৪৬ দেখা হয়েছে
# লকডাউনে ফাঁকা গাজীপুরের ব্যস্ত সড়ক।

করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর লকডাউন কার্যকর করতে বৃহস্পতিবার (১জুলাই) থেকে গাজীপুরে ৫০টি চেক পয়েন্টে কাজ করছেন ৩ প্লাটুন সেনাসদস্য, ৩ প্লাটুন বিজিবি এবং পর্যাপ্ত সংখ্যক র‌্যাব ও পুলিশ সদস্য।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মেট্রোপলিটন পুলিশ ৫০ টি পয়েন্টে কাজ করছেন। এরমধ্যে জেলা প্রশাসনের ১৮ টি চেক পয়েন্টে এবং জেলা পুলিশ ও মেট্রোপলিটনের আরও ৩২ টি চেক পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন সেনাসদস্য, ৩ প্লাটুন বিজিবি ও পর্যপ্ত সংখ্যক র‌্যাব ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

এসব পয়েন্টে লকডাউনে তারা যানবাহন, দোকান-পাট খোলা নিয়ন্ত্রণ, যাত্রী বা শ্রমিকদের মাস্ক ব্যবহার নিশ্চিতে কাজ করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৮ টি টিমে ১৮ জন ম্যাজিস্ট্রেট দায়িত্বপালন করছেন।

সকালে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম গাজীপুর মহানগরের চান্দনা-চৌরাস্তাসহ গুরুত্বপূর্ণ এলাকা সরেজমিনে পরিদর্শন করেন। সামগ্রিক পরিস্থিতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান জানান, লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তয়নে গাজীপুর মহানগরে তাদের সাড়ে চারশ’ ফোর্স কাজ করছেন। তাদের একটি পিকেট ডিউটি, ২৭ টি মোবাইল টিম যানবাহন নিয়ন্ত্রণ, ব্যবসা প্রতিষ্ঠান খোলা-বন্ধ রাখাসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে দায়িত্ব পালন করছেন।

মাওনা মহাসড়ক থানার ওসি মো. কামাল হোসেন জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পণ্যবাহী গাড়ি ছাড়া অন্য কোন গাড়ি চলতে দেয়া হচ্ছে না। তবে ব্যানার-স্টিকারযুক্ত কিছু কারখানার শ্রমিকবাহী যানবাহন যাচাই সাপেক্ষে চলতে দেয়া হচ্ছে। তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সতর্ক করে দেয়া হচ্ছে।

এদিকে, গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গত ২৪ ঘণ্টায় ৩৪৭ জনের নমুনা সংগ্রহ হয়। শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে যান্ত্রিক ক্রটির কারণে সেখানে তিনদিন ধরে করোনা নমুনা পরীক্ষা হচ্ছে না। তাই নমুনাগুলো এন্টিজেন পরীক্ষা করা হয়। এন্টিজেন পরীক্ষার মাধ্যম্যে ২২জনের নমুনায় করোনা পজিটিভ পাওয়া গেছে। বাকি ৩২৫ জনের নমুনা পরীক্ষা পিসিআর মেশিনে করার জন্য ঢাকার বিভিন্ন ল্যাবে পাঠানো হয়েছে। ওইসব নমুনা পরীক্ষার ফল এখনও পাওয়া যায়নি।

এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে আরও ৪ জন মারা গেছেন বলে তিনি জানান।

এ পর্যন্ত গাজীপুরে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯০ হাজার ২৯২ জনের। এর মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১২ হাজার ৬১৩ জন। তাদের মধ্যে মারা গেছেন মোট ২৪০ জন। মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৯২১ জন। ৩২৫ জনের নমুনা পরীক্ষা ও ফলাফল অপেক্ষমান রয়েছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 1, 2021 6:53 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102