-কুমিল্লায় এলো সিনোফার্মার টিকা" /> করোনাকে প্রতিরোধ করেই এ রোগ থেকে বাঁচতে হবে : এমপি বাহার – প্রতিসময়
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

করোনাকে প্রতিরোধ করেই এ রোগ থেকে বাঁচতে হবে : এমপি বাহার -কুমিল্লায় এলো সিনোফার্মার টিকা

সাদিক মামুন
  • আপডেট টাইম শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ২২৮ দেখা হয়েছে
# সিনোফার্মার টিকার চালান গ্রহণ করেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার

চীনের সিনোফার্মার ৭৮ হাজার ৪শ’ টিকা কুমিল্লায় এসেছে। শুক্রবার (৯ জুলাই) বেলা আড়াইটায় সিনোফার্মার এসব টিকা গ্রহণ করেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেন দিগন্ত।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আফজল হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট অতীশ সরকার, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সৌমেন রায়। সিনোফার্মার টিকাগুলো কুমিল্লা জেনারেল হাসপাতালের কোল্ড স্টোরেজে সংরক্ষণ করা হয়।

টিকার চালান গ্রহণ করে গণমাধ্যমকে এমপি বাহার বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে ও নিজেকে সুরক্ষা রাখতে সকলকে করোনার টিকা গ্রহণকারীর আওতায় আনা হবে। বর্তমানে ৩৫ বছর বয়সসীমা থেকে টিকা গ্রহণের কার্যক্রম চালু হয়েছে। ধীরে ধীরে এ বয়সসীমা আরো কমিয়ে আনা হবে। এর মধ্য দিয়ে সবার জন্য করোনার টিকা নিশ্চিত করবে সরকার। আর সে লক্ষ্যে কাজ চলছে।

এমপি বাহার বলেন, সিনোফার্মার এই টিকা গ্রহণের জন্য নিবন্ধন করুন। করোনাভাইরাসজনিত রোগ নিরাময়ের ওষুধ এখনো আবিষ্কার হয়নি। কাজেই করোনাকে প্রতিরোধ করেই এ রোগ থেকে বাঁচতে হবে। সে জন্য টিকা নেয়ার পরও যথাযথ নিয়মে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন দিগন্ত বলেন, দেশে যারা নিবন্ধন করেছেন অথচ টিকা গ্রহণ করেননি বা করতে পারেননি পর্যায়ক্রমে সবাইকে টিকা দেয়া হবে। এছাড়াও বিদেশগামীদের টিকা নিশ্চিত করা হবে। কুমিল্লাতেও প্রতিদিন বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। করোনা মোকাবিলায় সকলকে আরও সচেতন হতে হবে। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 9, 2021 8:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102