বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল

করোনায় কুমেক হাসপাতালে মৃতের সংখ্যা ৩৫০ ছাড়াল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ২৬৬ দেখা হয়েছে
#ফাইলফটো

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের করোনা ইউনিটে কভিড-১৯ চিকিৎসা কার্যক্রম শুরুর ৭২তম দিনে মৃতর সংখ্যা ৩৫১জনে দঁড়িয়েছে।

এদিকে গত শনিবার রাত থেকে রবিবার (১৬ আগষ্ট) সকাল পর্যন্ত উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজন নারী। ৫৬ বছর বয়সী ওই নারীর বাড়ি শাসনগাছা এলাকায়। অন্যজনের বাড়ি বরুড়া উপজেলার দেওয়া গ্রামে। তাঁর বয়স ছিল ৬০ বছর।

হাসপাতালের সহকারী সার্জন মোয়াজ্জেম হোসেন জানান, মৃত ব্যক্তিদের মধ্যে ২৫৩ জন পুরুষ আর নারী ৯৮ জন। তাঁদের মধ্যে করোনা উপসর্গ নিয়ে ৩০৩ জন এবং করোনা পজিটিভ হয়ে ৪৮ জন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালের আইসিইউতে মারা গেছেন ১৮১ জন, করোনা ওয়ার্ডে ৫৬ জন এবং আইসোলেশন ওয়ার্ডে ১১৪ জন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রথম এক মাসে এই হাসপাতালে মারা গেছেন ১৬৬ জন রোগী। পরের মাসে ১২৪ জন। গত ১৩ দিনে মারা গেছেন ৬১ জন। ঈদের পর থেকে মৃত্যুর সংখ্যা বাড়ছে।রোগীর স্বজনদের অভিযোগ, পর্যাপ্ত সেবা মিলছে না হাসপাতালটিতে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, রোগীরা মুমূর্ষু অবস্থায় পৌঁছালেই কেবল হাসপাতালে ভর্তি হন। ফলে তাঁদের আর কিছু করার থাকে না। বেশির ভাগ রোগী ভর্তিই হয় সংকটাপন্ন অবস্থায়।

কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান বলেন, ‘সংকটাপন্ন রোগীদের বাঁচানো যাচ্ছে না। জ্যেষ্ঠ চিকিৎসকদের পরামর্শে আমরা সেবা দিয়ে যাচ্ছি। আমাদের চেষ্টার সর্বোচ্চটা করছি।’

২৪ ঘন্টায় সুস্থ ৭২ ,নতুন শনাক্ত ৪৪ জন:

কুমিল্লায় গত ২৪ ঘন্টয় নতুন করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ২৩৭ জনের। জেলায় এদিনে ৭২ জনসহ সর্বমোট সুস্থ হয়েছে চার হাজার ৭৫৩ জন। রবিবার একজনসহ এ পর্যন্ত মোট মারা গেছেন ১৫৬ জন। গতকাল রবিবার সিভিল সার্জন অফিস এই তথ্য জানায়।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, রবিবার শনাক্তদের মধ্যে রয়েছে কুমিল্লা নগরী, সদর দক্ষিণ, চান্দিনা ও চৌদ্দগ্রামে দুইজন করে, বরুড়া ও দাউদকান্দিতে চারজন করে, নাঙ্গলকোট ছয়জন, দেবিদ্বারে ১০জন, মুরাদনগরে তিনজন, হোমনায় সাতজন, তিতাস ও  মনোহরগঞ্জে একজন করে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 16, 2020 4:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102