বুধবার, ২৯ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

করোনায় সরকারি প্রণোদনা ও মাঠ পর্যায়ে কৃষি কর্মকর্তাদের পরামর্শ কৃষকদের সাহস জুগিয়েছে : চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ২০৩ দেখা হয়েছে
কৃষকদের নিয়ে আয়োজিত মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল

করোনা সংকটেও দেশের কৃষিখাতে ব্যাপক সাফল্যের কথা উল্লেখ করে কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল বলেছেন,করোনা মহামারির মতো দুর্যোগ সময়েও কৃষিজাত পণ্য উৎপাদনে আমাদের অভূতপূর্ব অর্জন বিশ্ববাসীর নজর কেড়েছে। সরকারি প্রণোদনা, উৎসাহ, মাঠ পর্যায়ে কৃষি কর্মকর্তাদের পরামর্শ-সমর্থন কৃষকদের সাহস জুগিয়েছে।আমাদের কৃষির অপার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। দ্রুত বিস্তার লাভ করেছে বাণিজ্যিক কৃষি।খাদ্যশস্যে পাশাপাশি মৎস্য, হাঁস–মুরগি ও গবাদিপশু পালন এবং দুধের উৎপাদনও বেড়েছে কয়েক গুণ।উচ্চ ফলনশীল ও হাইব্রিড ফসলের বীজ উদ্ভাবন, পশুপাখির কৃত্রিম প্রজনন, কৃষি যান্ত্রিকায়ন, সময়মতো সেচ সার বীজ উপকরণের জোগান ও ব্যবহার, কৃষিঋণ ও ভর্তুকি প্রদান ও কৃষি সম্প্রসারণ সেবার প্রসার ঘটেছে।সরকারি এ উদ্যোগ গ্রহণে কৃষকদের আরও আগ্রহী হতে হবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা আদর্শ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জগন্নাথপুর ইউনিয়নে কৃষকদের নিয়ে আয়োজিত মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাজস্ব অর্থায়নে ফসলের উন্নত জাত ও প্রযুক্তি সম্প্রসারণের লক্ষ্যে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ভুট্টুয়া আনন্দপুর বøকের কৃষকদের নিয়ে এ মাঠ দিবসের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইসচেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মোরশেদ আলম।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 22, 2020 8:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102