বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

করোনা পরিস্থিতি আরও খারাপ আকার ধারণ করবে ।। সতর্ক বিশ্ব স্বাস্থ্য সংস্থার

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ২৭৭ দেখা হয়েছে

ছবি: ইন্টারনেট থেকে সংগৃহিত

করোনা ভাইরাস দিন দিন ভয়ঙ্কর হয়ে উঠছে। জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদরদপ্তরে সোমবার (১৩ জুলাই) আয়োজিত ভার্চুয়াল ব্রিফিংয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহাপরিচালক টেদ্রোস আধানম গেব্রিয়েসাস বলেন, “অনেক বেশি দেশ ভুল পথে হাঁটছে। আর এই ভাইরাস গণমানুষের এক নম্বর শত্রু হয়ে দাঁড়াচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে বিশ্বজুড়ে সংক্রমন বৃদ্ধি পাবার এই পরিস্থিতিতে অদূর ভবিৎষতে স্বাভাবিক জীবনযাত্রায় ফেরার সম্ভাবনা নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে বলেছে  এ সময় সব দেশ কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে না পারলে মহামারী আরও খারাপ আকার ধারণ করবে।

“করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে মৌলিক স্বাস্থ্যবিধি না মানা হলে এই মহামারী চলতে থাকবে, এ পরিস্থিতি খারাপ থেকে খারাপ এবং আরও খারাপের দিকে যাবে।”

বিশ্বজুড়ে একদিনে রেকর্ড দুই লাখ ৩০ হাজার ৩৭০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদনের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় পাওয়া তথ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়।এর আগে ১০ জুলাই এক দিনে দুই লাখ ২৮ হাজার ১০২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার খবর জানিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এতদিন সেটাই ছিল বিশ্বে এক দিনে শনাক্ত রোগীর সর্বোচ্চ সংখ্যা। রয়টার্সের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩০ লাখ ছাড়িয়ে গেছে। মারা গেছে ৫ লাখের বেশি মানুষ।

সুত্র:ভয়েস অফ আমেরিকা

Last Updated on July 14, 2020 4:14 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102