বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

করোনা ভাইরাসে তরুণরাই বেশি সংক্রমিক হচ্ছে –বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ১৬৩ দেখা হয়েছে

প্রতিকী ছবি:ইন্টারনেট থেকে নেওয়া।।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কভিড-১৯)তরুণদের মধ্যে সংক্রমণের হার বেড়ে চলছে। এর জন্য তরুণদের পক্ষে শারিরীক দুরত্ব বজায় রাখতে না পারার ব্যর্থতাই দায়ী বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

কভিড-১৯ এ তরুণরাই বেশি সংক্রমিক হচ্ছে উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে ফেব্রুয়ারি মাসের শেষ থেকে জুলাই মাসের মাঝামাঝি পর্যন্ত যে ৬০ লক্ষ লোক এতে সংক্রমিত হয়েছেন তার ১৫% ‘এর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। কিন্তু এর আগে এই সংক্রমণের হার ছিল ৪.৫% ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বলেন, আমরা এর আগেও বলেছি এবং আবারো বলবো যে তরুণরা এই রোগমুক্ত নয়। তারা সংক্রমিত হতে পারে, মারাও যেতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে তরুণরা মাস্ক পরতে এবং নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখতে চায় না। জন্স হপকিন্স ইউনিভার্সিটির করোনাভইরাস সেন্টার জানাচ্ছে গোটা বিশ্বে এখন করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা সাত লক্ষের বেশি এবং মোট সংক্রমিতের সংখ্যা এক কোটি পঁচাশি লাখের বেশি। অনেক দেশেই করোনাভাইরাসের প্রকোপ নতুন করে দেখা দিয়েছে এবং মৃত্যুর সংখ্যা ও বাড়ছে। যুক্তরাষ্ট্রে ৬ টি অঙ্গরাজ্য জোটবদ্ধ ভাবে ৩৫ লক্ষ করোনাভাইরাস পরীক্ষা পদ্ধতি কিনছে।

সূত্র:ভয়েস অফ আমেরিকা

Last Updated on August 6, 2020 6:15 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102