শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কলেজের কক্ষ ব্যবহার করে শিক্ষামন্ত্রীর নামে ফেসবুকে অপপ্রচার ছড়াতো ওরা : প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২৪০ দেখা হয়েছে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি’র নামে  অপপ্রচার চালানো ও বিভ্রান্তমূলক পোষ্ট করার অভিযোগে  রবিবার (১৯জুলাই) দিবাগত রাতে আটক তিন কলেজ শিক্ষক এবং বিভ্রান্তমূলক তথ্য ছাড়ানোর বিষয়ে প্রেস ব্রিফিং করেছেন চাঁদপুর সদর মডেল থানা পুলিশ ।

সোমবার (২০ জুলাই)  দুপুরে এ বিষয়ে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) জাহেদ পারভেজ চৌধুরী ।

তিনি জানান, আয়শা খন্দকার নামে একটি ফেসবুক আইডি থেকে দীর্ঘদিন ধরে অপপ্রচার চালানো হচ্ছে । এমন পরিস্থিতিতে ওই আইডির বিরুদ্ধে মামলা হয় । মামলা তদন্তে আমরা সত্যতা পাই । পরে আদালতের মাধ্যমে আমরা সার্চ ওয়ারেন্ট নিয়ে ফরক্কাবাদ কলেজের তথ্যপ্রযুক্তি বিষয় শিক্ষক নোমান সিদ্দিকী, একই কলেজের ইসলামী ইতিহাসের শিক্ষক জাহাঙ্গীর হোসেন এবং ফরক্কাবাদ মাদরাসার শিক্ষক আনিছুর রহমান শরীফবক গ্রেফতার করি। তাদের সবার বাড়ি ফরক্কাবাদ এলাকায়।

প্রেসব্রিফিংয়ে জানানো হয় এই তিন শিক্ষক ফরক্কাবাদ কলেজের একটি কক্ষ ব্যবহার করে দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, জিমেইল ইত্যাদিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে অপপ্রচার এবং সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম ব্যবহার করে প্রতারণা করতেন। এসব ঘটনায় স্থানীয়  শিক্ষক আব্দুল হান্নান থানায় মামলা করলে পুলিশ এই তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ল্যাপটপ, তিনটি মুঠোফোন এবং বেশকিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র জব্দ করা হয়। এদেরে বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

এদিকে থানা সুত্রে জানা যায়, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃতদের  মঙ্গলবার (২১ জুলাই) ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠাবে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা রেজাউল করিম জানান, আদালত রিমান্ড মঞ্জুর করলে আসামিদের কাছ থেকে গুরুত্বপূর্ণ অনেক তথ্য পাওয়া যাবে।

 

Last Updated on July 20, 2020 5:18 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102