বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত

কাজের গুণগত মান খারাপ হলে কালো তালিকাভুক্ত হবে ঠিকাদার : গাজীপুরে এলজিইডি মন্ত্রী

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ১৭৯ দেখা হয়েছে
নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মুনাজাত করেন মন্ত্রী মো: তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, কোন ঠিকাদার যদি সঠিকভাবে কাজ করে তাহলে তাকে আগামিতে আরো বর্ধিত কাজ দেয়ার জন্য নির্দেশ দিয়েছি। তাদের প্রশংসিত ও উৎসাহিত করা হবে। যারা কাজের গুণগত মান খারাপ করবে এবং সঠিক সময়ে কাজ করবেন না তাদেরকে শুধু কালো তালিকাভ‚ক্তিই নয়, তাদের বিরুদ্ধে যতরকম আইনানুগ ব্যবস্থা আছে সেগুলো নেয়া হবে।

তিনি মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের গজারিয়াপাড়া এলাকায় নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, টেকসই নির্মাণ কাজ করার জন্য প্রশিক্ষিত শ্রমিক ও প্রকৌশলী প্রয়োজন। প্রকৌশলীরা যদিও বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া করে আসেন কিন্তু আমাদের যারা শ্রমিক হিসেবে কাজ করেন তাদের কোন রকম প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ থাকে না। সে কারণে তারা গুণগতমান নিয়ন্ত্রণ করা এবং কাজের পরিমাণ বেশি করা তাদের পক্ষে অনেক সময় সম্ভব হয়ে উঠেনা। এ বিষয়টিকে চিহ্নিত করে এলজিইডির একটি প্রশিক্ষণ ইউনিট করা হচ্ছে। সে প্রশিক্ষণ ইউনিটে সাধারণ লোকদের বিশেষ করে রাজমিস্ত্রি ও রড মিস্ত্রিসহ নির্মাণ কাজের সঙ্গে যুক্তদের প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ শেষে তাদের যে সার্টিফিকেট দেয়া হবে সে সার্টিফিকেট দিয়ে বাংলাদেশে এবং দেশের বাইরে কর্মসংস্থানের সুযোগ পাবে।

অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশন মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদ, এলজিইডির প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিন ও লুৎফর রহমান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোঃ জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আফরোজা আক্তার রেবা, গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বারেক প্রমুখ উপস্থিত ছিলেন।

সকালে মন্ত্রী গাজীপুর সিটি করপোরেশনের অন্তত ৮টি ওয়ার্ডের নির্মানাধিন অনেকগুলো রাস্তা পরিদর্শন করেন। নগরীতে একসঙ্গে অনেকগুলো উন্নয়ন কাজ চলছে।এরকম জনপ্রতিনিধিদের দায়িত্ব পালনের প্রতি যে আন্তরিকতা এটা অত্যন্ত প্রশংসনীয় এবং এটা অব্যাহত থাকতে হবে। এ জন্য তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে তার কাজের জন্য ধন্যবাদ জানান।

মন্ত্রী বলেন, এলজিইডিকে বাংলাদেশে কম ব্যয়ে অধিক কাজ করার দায়িত্বটি বেশী গুরুত্ব দেয়া হয়েছে। লোকস্ট ব্রীজ ও লো কস্ট রাস্তা করা হয়েছে। এক সময় আমাদের আর্থিক অবস্থা খারাপ ছিল সে কারণে এটা করা হলেও আমি মন্ত্রী হওয়ার পরে এ বিষয়টা চিহ্নিত করেছি। টেকসই রাস্তা করার জন্য আমরা ইস্টিমিট ও ডিজাইনগুলোকে পরিবর্তন করেছি। এখন থেকে আমাদের গুণগতমান সম্পন্ন করার জন্য নির্দেশনা দেয়া আছে। সকল প্রকৌশলীরাও এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 26, 2021 8:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102