সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

কালিরবাজারের ‘কালা’ গ্রেফতারে এলাকায় স্বস্তি ।। সিআইডি কর্মকর্তাকে অভিবাদন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৮১৬ দেখা হয়েছে

কৃষি, শিক্ষা ও অর্থনৈতিক দিক থেকে কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজারের ঐতিহ্য রয়েছে। আর সেই ঐতিহ্যের জায়গায় বসবাসকারি মানুষের শান্তি বিনষ্ট করা কালা বাহিনীর প্রধান ফিরোজ মিয়া ওরফে কালা  সিআইডির হাতে গ্রেফতার হওয়ায় কালিরবাজার ইউনিয়নের আনন্দপুর গ্রামের মানুষ স্বস্তি প্রকাশ করেছে।

৯ জুলাই  বৃহস্পতিবার বিকালে কালাকে নগরীর শাসনগাছা এলাকা থেকে গ্রেফতার করে সিআইডি।  কালা ও তার বাহিনীর অনেকেই আনন্দপুর গ্রামের প্রবাসী মোক্তার হোসেন ফরাজী হত্যা মামলার আসামি।

শনিবার (১১জুলাই)সকালে এলাকাবাসী স্থানীয় আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শোকরানা মিলাদ ও দোয়া এবং সিআইডি কর্মকর্তাদের অভিবাদনের আয়োজন করে।এতে বক্তব্য রাখেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির এসআই মো. জহুরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জহুর আহমেদ ভূইয়া, সমাজসেবক আবদুল মান্নান মেম্বার,আবু তালেব,অবসরপ্রাপ্ত সেনা সদস্য সিরাজুল ইসলাম,মোজাম্মেল হক,যুবলীগ নেতা জামাল হোসেন ঝাড়সহ স্থানীয়  ব্যক্তিবর্গ।

স্থানীয়রা জানান, কালা বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ ছিল এলাকাবাসী। আনন্দপুর গ্রামের মৃত আবদুল ওহাব ফরাজীর প্রবাসী পুত্ররা বাউন্ডারীসহ নতুন বাড়ি নির্মাণ করতে গেলে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে স্থানীয় সন্ত্রাসী ‘কালা’ বাহিনীর লোকজন।  চাঁদা না পেয়ে গত ৩০ জানুয়ারি  আবদুল ওহাব ফরাজীর পুত্র সৌদি প্রবাসী মোক্তার হোসেন ফরাজীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। এ সময় আহত হয় অপর দুই ভাই  ইমাম হোসেন  ফরাজী ও খোকন ফরাজী। প্রকাশ্য দিবালোকে বর্বরোচিত এ ঘটনায় নিহতের স্ত্রী শিউলী আক্তার বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটির অধিকতর তদন্তে সিআইডিতে হস্তান্তর করা হয়। দীর্ঘ ৫ মাস পর প্রবাসী মোক্তার হত্যা মামলার প্রধান আসামী কালা গ্রেফতারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডি’র এসআই মো. জহুরুল ইসলাম জানান, এ মামলায় ১১ জন আসামীর মধ্যে এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্ধী প্রদান করেছে।

প্রকাশ্য দিবালোকে  কালা বাহিনীর নারকীয় তান্ডবে আহত অপর দুই ভাইয়ের মধ্যে খোকন ফরাজী সুস্থ হলেও ইমাম হোসেন ফরাজী এখনো মানসিক ভারসাম্যহীন পঙ্গু অবস্থায় দিন কাটাচ্ছে।

নিহত মোক্তার হোসেনের স্ত্রী শিউলি আক্তার জানান, পিতৃহারা ৩ সন্তানকে নিয়ে আতংকে দিন কাটাচ্ছেন তিনি। শিশু সন্তানরা এখনো বাবাকে কুপিয়ে হত্যার দৃশ্য মনে করে চিৎকার করে উঠে। তিনি স্বামী হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

Last Updated on July 11, 2020 3:52 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102