রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড

কাশিমপুর কারাগারের দন্ডপ্রাপ্ত পলাতক কয়েদি আবু বকরের সন্ধান মেলেনি

মোঃ দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ২৩৭ দেখা হয়েছে

প্রতীকি ছবি:

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে দন্ডপ্রাপ্ত পলাতক কয়েদি আবু বকর সিদ্দিকের সন্ধান ১৭ দিনেও পায়নি আইন শৃঙ্খলা বাহিনী।

যাবজ্জীবন দন্ড প্রাপ্ত কয়েদি  আবুবক্কর সিদ্দিক (৩৪) গত ৬ আগষ্ট গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পাট-২ থেকে পালিয়ে যায়। এরপর থেকে আইন শৃঙ্খলা বাহিনী তার খোঁজ পাচ্ছেনা। এর আগেও রাজশাহী কারাগারে থাকতে আবুবক্কর ছিদ্দিক সেপটি ট্যাংকে লুকিয়েছিল।পলাতক কয়েদি আবুবক্কর ছিদ্দিক সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আবাদ চন্ডিপুর এলাকার তেছের আলী গাইনের ছেলে। তার কয়েদি নং- ৭৯৩৪/এ।

কারাগার সূত্রে জানা গেছে, ২০০২ সালের হত্যা মামলায় আবু বক্কর সিদ্দিককে মৃত্যুদণ্ডাদেশ দেয় আদালত।এক পর্যায়ে তাকে ২০১১ সালের ১৫ জুন রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২/ এ পাঠানো হয়। পরে হাইকোর্টের আদেশে জেল আপিলে প্রদত্ত দণ্ডাদেশ সংশোধন হয়ে মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

গত ৬ আগস্ট সন্ধ্যায় তালাবদ্ধের সময় কারাগারে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। কারা কর্তৃপক্ষের ধারণা ওই দিন সকাল ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে সে কারাগার থেকে সুকৌশলে পালিয়ে যায়। কয়েদি আবু বক্কর সিদ্দিককে কারাগারের ব্রহ্মপুত্র বিল্ডিংয়ের ২নং কক্ষে রাখা হয়েছিল।এ ঘটনায় কারা কর্তৃপক্ষ ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। এছাড়া এ ঘটনায় দায়িত্বে অবহেলায় ৭ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত এবং ৫ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

গত ৮ আগস্ট সকালে তিন সদস্যের তদন্ত কমিটি কারাগারে এসে তদন্ত কাজ শুরু করেন। পরে তদন্ত কমিটিতে আরো দুই সদস্য বাড়িয়ে ৫ সদস্যের এ কমিটি করা হয়। এঘটনায় গত ৭ আগস্ট কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মুহাম্মদ বাহারুল ইসলাম বাদী হয়ে কোনাবাড়ি থানায় মামলা দায়ের করেন।পলাতক কয়েদি আবু বক্কর সিদ্দিকের খোঁজে তার গ্রামের বাড়িতে যায় কারা কর্মকর্তারা। কারা কর্তৃপক্ষ জানায়, রোববার পর্যন্ত কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদি আবু বক্কর ছিদ্দিকের খোঁজ পাওয়া যায়নি। তবে তাকে খোঁজাখুঁজি অব্যাহত রয়েছে। কোনাবাড়ি থানা পুলিশও পলাতক কয়েদি আবু বকর সিদ্দিককে খুঁজছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 29, 2020 3:14 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102