সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

কাশিমপুর কারাগারের দন্ডপ্রাপ্ত পলাতক কয়েদি আবু বকরের সন্ধান মেলেনি

মোঃ দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ১৭৯ দেখা হয়েছে

প্রতীকি ছবি:

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে দন্ডপ্রাপ্ত পলাতক কয়েদি আবু বকর সিদ্দিকের সন্ধান ১৭ দিনেও পায়নি আইন শৃঙ্খলা বাহিনী।

যাবজ্জীবন দন্ড প্রাপ্ত কয়েদি  আবুবক্কর সিদ্দিক (৩৪) গত ৬ আগষ্ট গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পাট-২ থেকে পালিয়ে যায়। এরপর থেকে আইন শৃঙ্খলা বাহিনী তার খোঁজ পাচ্ছেনা। এর আগেও রাজশাহী কারাগারে থাকতে আবুবক্কর ছিদ্দিক সেপটি ট্যাংকে লুকিয়েছিল।পলাতক কয়েদি আবুবক্কর ছিদ্দিক সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আবাদ চন্ডিপুর এলাকার তেছের আলী গাইনের ছেলে। তার কয়েদি নং- ৭৯৩৪/এ।

কারাগার সূত্রে জানা গেছে, ২০০২ সালের হত্যা মামলায় আবু বক্কর সিদ্দিককে মৃত্যুদণ্ডাদেশ দেয় আদালত।এক পর্যায়ে তাকে ২০১১ সালের ১৫ জুন রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২/ এ পাঠানো হয়। পরে হাইকোর্টের আদেশে জেল আপিলে প্রদত্ত দণ্ডাদেশ সংশোধন হয়ে মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

গত ৬ আগস্ট সন্ধ্যায় তালাবদ্ধের সময় কারাগারে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। কারা কর্তৃপক্ষের ধারণা ওই দিন সকাল ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে সে কারাগার থেকে সুকৌশলে পালিয়ে যায়। কয়েদি আবু বক্কর সিদ্দিককে কারাগারের ব্রহ্মপুত্র বিল্ডিংয়ের ২নং কক্ষে রাখা হয়েছিল।এ ঘটনায় কারা কর্তৃপক্ষ ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। এছাড়া এ ঘটনায় দায়িত্বে অবহেলায় ৭ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত এবং ৫ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

গত ৮ আগস্ট সকালে তিন সদস্যের তদন্ত কমিটি কারাগারে এসে তদন্ত কাজ শুরু করেন। পরে তদন্ত কমিটিতে আরো দুই সদস্য বাড়িয়ে ৫ সদস্যের এ কমিটি করা হয়। এঘটনায় গত ৭ আগস্ট কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মুহাম্মদ বাহারুল ইসলাম বাদী হয়ে কোনাবাড়ি থানায় মামলা দায়ের করেন।পলাতক কয়েদি আবু বক্কর সিদ্দিকের খোঁজে তার গ্রামের বাড়িতে যায় কারা কর্মকর্তারা। কারা কর্তৃপক্ষ জানায়, রোববার পর্যন্ত কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদি আবু বক্কর ছিদ্দিকের খোঁজ পাওয়া যায়নি। তবে তাকে খোঁজাখুঁজি অব্যাহত রয়েছে। কোনাবাড়ি থানা পুলিশও পলাতক কয়েদি আবু বকর সিদ্দিককে খুঁজছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 29, 2020 3:14 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102