মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

কুবিতে ভর্তি আবেদনকারীর ভুলের বিষয়টি জিএসটি নিয়ন্ত্রিত 

জাওয়াদ উর রাকিন খান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ২৭ দেখা হয়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তি আবেদনকারীর ব্যক্তিগত ভুলের বিষয়ে পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনো ক্ষমতা নেই বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে বিষয়টি সম্পূর্ণরূপে জিএসটি নিয়ন্ত্রিত বলে উল্লেখ করা হয়।

 

বুধবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ এমদাদুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কথা বলা হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ নভেম্বর প্রকাশিত জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত প্রাথমিক ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী পরীক্ষার্থীরা গুচ্ছভুক্ত পরীক্ষার জন্য তৈরি নির্দিষ্ট জিএসটির ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল সংগ্রহ করে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে।

 

পরে ‘বি’ ইউনিটসহ সকল ইউনিটের ফলাফল জিএসটির ওয়েবসাইটে প্রকাশিত হয়। এর মধ্যে যারা ভর্তির সুযোগ পেয়েছে, প্রত্যেককে জিএসটির পক্ষ থেকে মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠানো হয়। একই নিয়মে জিএসটির পক্ষ থেকে ক্ষুদেবার্তা কামরুন্নাহার মিতুও পেয়েছিল বলে সেখানে বলা হয়।

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জিএসটি রোল অনুযায়ী ও মেধাক্রম অনুযায়ী ফলাফল প্রকাশ করা হয়। পাশাপাশি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং জিএসটির ওয়েবসাইটে গিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা নির্দেশিকা দেয়া হয়, যা কামরুন্নাহার মিতু যথাযথভাবে অনুসরণ করেননি বলেও উল্লেখ করা হয়।

 

তাছাড়া ভুলটি সম্পূর্ণরূপে জিএসটি নিয়ন্ত্রিত হওয়ায় এবং বিষয়টি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণে না থাকায় ব্যক্তিগত ভুল সংশোধনের উপায় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নেই বলেও বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করা হয়।

আর এই নিয়ে ‘কর্তৃপক্ষের ভুলে ভর্তিবঞ্চিত মিতু’ শীর্ষক শিরোনামসহ প্রায় একই শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের প্রথম মেধাতালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশের সময় ভুলবশত একটি পৃষ্ঠা প্রকাশিত হয়নি। পরবর্তীতে ঐ পৃষ্ঠাসহ মেধাতালিকা প্রকাশিত হলেও ভর্তি আবেদনকারী শিক্ষার্থী কামরুন্নাহার মিতু সেই পৃষ্ঠা আর দেখেননি এবং ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হন বলে দাবি করেন। এর প্রেক্ষিতে ‘কর্তৃপক্ষের ভুলে ভর্তিবঞ্চিত মিতু’ শীর্ষক শিরোনামসহ নানান শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

Last Updated on November 24, 2022 3:17 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102