শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কুবি’র জালালাবাদ অ্যাসোসিয়েশনের নবীনবরণ অনুষ্ঠিত

তুষার ইমরান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৮ দেখা হয়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অধ্যয়নরত সিলেট বিভাগের শিক্ষার্থীদের সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১০ টায় সামাজিক বিজ্ঞান অনুষদের রুমে জালালাবাদ অ্যাসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠিত হয়।

 

কুইজ প্রতিযোগিতার মাধ্যমে নবীন বরণ অনুষ্ঠান শুরু হয়। এতে সংগঠনের ১৫ তম ও ১৬ তম ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের পুরষ্কৃত করা হয়।

 

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মুহসিন জামিলের সঞ্চালনায় সহ সভাপতি তুহিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন সংগঠনের উপদেষ্টা ও নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম।

 

এসময় নবীনদের পক্ষে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফরহাদ কাউসার অনুভূতি প্রকাশ করে বলেন, জালালাবাদ অ্যাসোসিয়েশন আমার আপন ঠিকানা। এই সংগঠনে সঙ্গে থাকার ফলে শত দূরত্বে থেকেও মনে হয় পরিবারের সাথে আছি। আমি এই সংগঠনের ছায়াতলে থাকতে চাই। যতদিন থাকবো এই সংগঠনের সবার সঙ্গে মিলেমিশে একসাথে পথ চলতে চাই।

 

গণিত বিভাগের নবীন শিক্ষার্থী প্রিয়া মনি দেব বলেন, প্রথম যখন ক্যাম্পাসে এসেছি তখন অনেক খারাপ লাগাতো। কিন্তু এই সংগঠনে এসে বড় ভাইবোনদের সাথে কথা বলে মনে হলো আমি সিলেটেই আছি। এখন আমার আর খারাপ লাগে নেই। শেষ পর্যন্ত এই সংগঠনের সাথে থাকতে চাই।

 

জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণত সম্পাদক সাইদুর রহমান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জালালাবাদ অ্যাসোসিয়েশন আমার আবেগের জায়গা। ক্যাম্পাস অন্য সব জায়গায় আমরা ফরমাল। কিন্তু আমাদের মধ্যে সম্পর্কটা ইনফরমাল। সিলেটের মানুষ খুব অতিথিপরায়ণ। আর এটি একটি মানবিক সংগঠন। আমরা দূর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছি। সিলেটে বন্যা কবলিত মানুষদের সহায়তা, শীতবস্ত্র বিতরণ, অনাথ শিশুদের কাপড় বিতরণসহ ইত্যাদি মানবিক কাজে আমরা অংশগ্রহন করেছি।

 

সংগঠনের উপদেষ্টা ও নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম বলেন, সিলেট থেকে আমিই প্রথম কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেছি । আমার নিজের আরেকটি ঠিকানা হচ্ছে জালালাবাদ অ্যাসোসিয়েশন। আমি খুবই আনন্দিত হয়েছি প্রথম যখন এই সংগঠনের সাথে যুক্ত হই। আমি খুব গর্বিত এই সংগঠন নিয়ে।

তিনি নবীনদের উদ্দেশ্যে বলেন, সবার প্রথম ও প্রধান কাজ পড়াশোনা করা। তারপর বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমসহ বাকি কাজে অংশগ্রহণ করা। আমি বিশ্বাস করি এই সংগঠনে যুক্ত হয়ে সকলে অন্তত মানসিক প্রশান্তিটা পাচ্ছে।

Last Updated on September 7, 2023 4:39 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102