শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় শিক্ষার্থী-সাংবাদিক-পুলিশসহ অর্ধশতাধিক আহত চট্টগ্রামে কোটা বিরোধী আন্দোলনে নিহত শ্রমিক ফারুকের লাশ কুমিল্লায় দাফন র‌্যাবের অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রামে এলজি সহ সন্ত্রাসী গ্রেফতার ‘তরী বাংলাদেশ’ বিজয়নগর উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন টাকাও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে দুই ছিনতাইকারী গ্রেফতার জোড়া খুনের মামলায় ছয় জনের মৃত্যুদণ্ড সাত জনের যাবজ্জীবন উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটির নেতৃত্বে ইউনুস ভূইয়া ও টুটুল কুমিল্লার মেঘনায় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প সমন্বয়কের পাঁচ বছরের জেল ও জরিমানা কুমিল্লা ডিবি পুলিশের অভিযানে গাঁজা সহ তিন মাদক ব্যবসায়ী আটক আওয়ামী লীগ জনগণের দল : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি মুরাদনগরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার চান্দিনায় ব্রিজের নির্মাণ কাজের ধীরগতিতে ভোগান্তি চরমে বরুড়ায় মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের ওপর হামলার স্থান এখন ‘ছাত্র আন্দোলন চত্বর’ কবি নজরুলের সৃষ্টিশীল কর্ম আমাদের চলার পথে প্রেরণা যুগিয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী কুমিল্লা ডিবি পুলিশের অভিযানে চার মাদক ব্যবসায়ী গ্রেফতার মুরাদনগরে সাপের কামড়ে প্রাণ গেল কৃষকের গণিতে দক্ষতার দুয়ার খুলে দিবে নিয়মিত অনুশীলন নাঙ্গলকোটে আরবি পড়তে গিয়ে পাঁচ বছরের কন্যাশিশু ধর্ষণের শিকার মুরাদনগরের ব্যবসায়ী ফারুক হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড

কুবি শিক্ষক সমিতির ‘না’

তুষার ইমরান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম রবিবার, ২৬ মে, ২০২৪
  • ৩২ দেখা হয়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চলমান সংকটে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার ঘোষণার পর বিশ্ববিদ্যালয় খুলতে গত ২৪ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে আলোচনায় বসার আহ্বান করে চিঠি দেন উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন। তবে আলোচনায় বসতে অপরাগতা প্রকাশ করেছে শিক্ষক সমিতি।

 

রবিবার (২৬ মে) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান স্বাক্ষরিত ও ইমেইলে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

 

চিঠিতে তারা বলেন, অ্যাকাডেমিক কার্যক্রম শুরু করার পূর্বশর্ত হলো বিশ্ববিদ্যালয় খোলা রাখা। গত ৩০ এপ্রিল ৯৩তম জরুরি সিন্ডিকেট সভায় মিথ্যা ও ভিত্তিহীন তথ্য (হলসমূহে অস্ত্র ঢুকেছে, শিক্ষার্থীদের প্রচুর টাকা দেওয়া হচ্ছে ইত্যাদি) উপস্থাপনের মাধ্যমে সিন্ডিকেট সদস্যগণকে প্রভাবিত করে বিশ্ববিদ্যালয় ও হলসমূহ বন্ধ ঘোষণা করেছেন উপাচার্য নিজেই। তবে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে হলে অবস্থান করছে। যেহেতু সিন্ডিকেটের মাধ্যমে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় বন্ধ করেছেন উপাচার্য, সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় খোলা না বন্ধ রাখার ব্যাপারে শিক্ষক সমিতির কোন দায় নেই এবং এ সংক্রান্ত কোনো নির্বাহী দায়িত্বও শিক্ষক সমিতির উপর বর্তায় না।

 

শিক্ষক নেতারা জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক এবং কর্মকর্তা-কর্মচারদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, শিক্ষকদের উপর বর্বরোচিত হামলা এবং মর্যাদাহানীর সুষ্ঠু বিচার এবং শিক্ষকদের দাবি-দাওয়া পূরণ না হওয়া পর্যন্ত উপাচার্যের সাথে কোন ধরনের গোপন আলোচনায় শিক্ষক সমিতি বাহন হিসেবে ভূমিকা পালন করবে না।

Last Updated on May 26, 2024 1:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102