# তদন্তে অভিযোগ প্রমানিত হলেও মামলা কিংবা অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়নি" /> কুমিল্লায় ডিসির স্বাক্ষর জাল করে ভুয়া দলিলে সরকারি ভূমি দখলের অভিযোগ – প্রতিসময়
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
Ücretsiz Slot Oyunlar Türkiye’nin En İyi Bahis Şirketi Ve Online Casin মুরাদনগরে এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে তিন যুবকের কারাদণ্ড উপহারস্বরূপ কম্পিউটার পেল প্রেসক্লাব বিজয়নগর প্রচার-প্রচারণায় জমে ওঠেছে কুমিল্লা সিটি নির্বাচন : ভোটের জটিল সমীকরণে চার মেয়র প্রার্থী সংরক্ষণের অভাবে নষ্ট হচ্ছে কুমিল্লার রামমালা গ্রন্থাগারের দুষ্প্রাপ্য পুঁথি-পান্ডুলিপি হানিমুন শেষে বাড়ি ফিরে কর্মস্থলে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল স্বামীর ইসলাম হচ্ছে শান্তি-কল্যাণের ধর্ম ও একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা : মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ সিদ্দিকী মাদকের লাগাম টানতে সামাজিক আন্দোলন ও সমন্বিত পরিকল্পনার প্রয়েজন : এমপি আবু জাহের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষকদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ : অধ্যক্ষ আব্দুল মজিদ এমপি কুবিতে দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত কুমিল্লা নগরীর থিরাপুকুরপাড়ের যুবককে নেউরায় খুন শবে বরাত মুসলিম সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ : সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী মুরাদনগর পুলিশের অভিযানে মটরসাইকেল চোরচক্রের তিন সদস্য গ্রেফতার প্রতীক পেয়ে চার মেয়র প্রার্থীর প্রচারণায় উৎসবমুখর নগরী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম

কুমিল্লায় ডিসির স্বাক্ষর জাল করে ভুয়া দলিলে সরকারি ভূমি দখলের অভিযোগ # তদন্তে অভিযোগ প্রমানিত হলেও মামলা কিংবা অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়নি

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৪৬ দেখা হয়েছে

কুমিল্লা জেলা প্রশাসকের (ডিসি) সিল-স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ভুয়া বন্দোবস্ত দলিল সৃষ্টি করে সরকারি রাস্তার ভূমি অবৈধভাবে দখলপূর্বক ব্যবসায়িক স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। কুমিল্লার চান্দিনা উপজেলার লোনা গ্রামের মফিজুল ইসলামের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ উঠেছে। স্থানীয় ভূমি অফিসের তদন্তে অভিযোগের প্রমান পাওয়া গেলেও গত এক বছরে অবৈধ দখলদারের বিরুদ্ধে প্রতারণা-জালিয়াতির অভিযোগে মামলা দায়ের কিংবা অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। অবিলম্বে সরকারি রাস্তার ভূমি উদ্ধারসহ যানবাহন ও পথচারীদের চলাচল নির্বিঘ্ন করতে প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন এলাকাবাসী।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নের লোনা-রসুলপুর বাজারের পাশের্^ লোনা মৌজার ৬২৩ দাগে সরকারের খাস খতিয়ানভুক্ত ও যানবাহন চলাচলের রাস্তা শ্রেণির ৩৮ শতক ভ‚মি রয়েছে। উক্ত সরকারি ভূমি স্থানীয় প্রভাবশালী কয়েকজন মিলে অবৈধভাবে দখল করে বেশ কিছু দোকানপাট নির্মাণ করেছেন। এদের মধ্যে লোনা গ্রামের গনি মিয়ার ছেলে মফিজুল ইসলাম সাবেক জেলা প্রশাসক কামরুল হাসানের সিল-স্বাক্ষর জালিয়াতি করে সরকারি রাস্তার ভূমি আত্মসাতের জন্য গত বছরের ২৮ জুলাই ভুয়া বন্দোবস্ত দলিল সৃষ্টি করেন এবং উক্ত রাস্তার ভূমির মালিকানা দাবি করে সেখানে রাইস মিল স্থাপন করেন।

 

এ বিষয়ে স্থানীয় অন্তত ২০ জনের স্বাক্ষরে গত বছরের ৬ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিকট অভিযোগ দাখিল করা হয়। অভিযোগকারীদের মধ্যে সুজাত আলী, মাসুদ রানা, মনির হোসেনসহ স্থানীয়রা বলেন, সরকারি রাস্তার ভূমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের কারণে যানবাহন ও পথচারীদের চলাচলের ক্ষেত্রে প্রতিনিয়ত সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া দখলদার মফিজুল ইসলাম জেলা প্রশাসকের সিল-সই জাল করে উক্ত সরকারি রাস্তার ভূমি নিজ নামে স্বল্পমেয়াদী বন্দোবস্ত কবুলিয়তনামা দলিল সৃষ্টি করেছেন, যা তদন্তেও প্রমানিত হয়েছে বলে জেনেছি। কিন্তু এমন গুরুতর অভিযোগের বিষয়ে এক বছরেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

 

স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, অবৈধ দখলদার মফিজুল ইসলাম সরকারি রাস্তার জমি আত্মসাতের জন্য সাবেক জেলা প্রশাসক মহোদয়ের (মোহাম্মদ কামরুল হাসান) সই-সিল জাল করে ভুয়া বন্দোবস্ত দলিল সৃষ্টি করেছেন। এসব বিষয়ে ইউএনও স্যারের নির্দেশে অভিযোগের তদন্তপূর্বক গত বছরের ২১ নভেম্বর এবং গত ৩০ জুলাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহোদয়ের নিকট প্রতিবেদন দাখিল করা হয়েছে।

 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার বলেন, অবৈধ দখলদার উচ্ছেদের জন্য কার্যক্রম চলছে। জালিয়াতির অভিযোগ প্রমানীত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. শফিকুর রহমান বলেন, অভিযোগের বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Last Updated on December 1, 2023 2:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102