শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা মামলায় আ.লীগ নেতার ভাইয়ের রিমান্ড স্থগিতাদেশ বাতিল করেছে আদালত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ২২ মে, ২০২৩
  • ৬৯১ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দিতে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যার ঘটনায় গ্রেফতার মো মাসুদের স্থগিত রিমান্ড আদেশ বাতিল করেছে আদালত। সোমবার (২২মে) কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হেলাল উদ্দিন এ আদেশে দেন। জামাল হত্যায় মালদ্বীপে পালানোর সময় গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার মাসুদের তিন দিনের পুলিশি রিমান্ডে আর কোনো বাঁধা রইলো না।

 

সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী মাসুদ সালাউদ্দিন বলেন, গত মঙ্গলবার মো মাসুদ এর তিন দিনের পুলিশি রিমান্ড আবেদন মঞ্জুরের পরদিন স্থগিত করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সোমবার জেলা ও দায়রা জজ আদালত সেই স্থগিতাদেশ বাতিল করে দিয়ে তিন দিনের পুলিশি রিমান্ড বহাল রাখে। ফলে মাসুদের পুলিশি রিমান্ডের পথে আর বাঁধা রইলো না, আমরা আশা করি, মাসুদের রিমান্ডের মাধ্যমে জামাল হত্যাকান্ডের সকল তথ্য বেড়িয়ে আসবে।’

 

ডিবি পুলিশ সুত্রে জানা যায়, জামাল হত্যার পরিকল্পনা, অস্ত্র সরবরাহ ও আসামীদের নোয়াখালীতে আশ্রয়সহ বিদেশে পালানোর সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য বেরিয়ে আসতে পারে মাসুদের কাছ থেকে। গত বৃহস্পতিবার (১১মে) মালদ্বীপ পালানোর সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেফতার হোন মাসুদ। সে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের ছোট ভাই।

 

গত ৩০ এপ্রিল দাউদকান্দির গৌরীপুর বাজারে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যার মামলার ১০ নাম্বার গ্রেফতারকৃত আসামী মো মাসুদ। প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল দাউদকান্দির গৌরীপুর বাজারে যুবলীগ নেতা জামাল হোসেনকে বোরকা পড়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনায় এখন পর্যন্ত আলাদা কয়েকটি অভিযানে শ্যুটার দেলুসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। এ হত্যাকান্ডে ব্যবহৃত দু’টি পিস্তল ও একটি রিভলবারসহ ছাত্রলীগ নেতা মাজহারুল হক সৈকতের কাছ থেকে উদ্ধার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির ওসি রাজেস বড়ুয়া বলেন, এ মামলায় গ্রেফতারকৃতরা সবায় বর্তমানে কারাগারে আছেন। মাসুদের রিমান্ডের কাগজ পেলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হবে।

Last Updated on May 22, 2023 7:46 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102