সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

কুমিল্লার আদালতে কালের কন্ঠের বিরুদ্ধে এমপি বাহারের মানহানী মামলার শুনানী অনুষ্ঠিত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ২১১ দেখা হয়েছে
মানহানী মামলার শুনানীতে অংশগ্রহণ শেষে আদালত থেকে বেরিয়ে আসেন বাদী এমপি হাজী বাহার।

দৈনিক কালের কন্ঠের বিরুদ্ধে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির দায়ের করা ৫ কোটি টাকার মানহানী মামলার শুনানী সোমবার (৮ মার্চ) কুমিল্লার আদালতে অনুষ্ঠিত হয়।

আদালতে শুনানীকালে উপস্থিত ছিলেন মামলায় বাদী ও বিবাদী পক্ষ। দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিরুদ্ধে এমপি বাহারের দায়ের করা ৫ কোটি টাকার মানহানী মামলার ধার্য তারিখ ছিল সোমবার (৮ মার্চ)।

জানা যায়, ২০১১ সালের ২৯ সেপ্টেম্বর দৈনিক কালের কন্ঠ পত্রিকায় এমপি বাহার কে জড়িয়ে একটি উদ্দেশ্যপ্রনোদিত বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়। এর দুই দিন পর ২ অক্টোবর ২০১১ দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদকীয়তে এমপি বাহারকে ব্যঙ্গ করে কাল্পনিক সাক্ষাৎকার প্রকাশ করে। এ মিথ্যা ও মানহানীকর সংবাদ প্রকাশের কারনে ২০১১ সালের ২৪ অক্টোবর কুমিল্লার আদালতে মানহানি মামলাটি দায়ের করেন হাজী বাহার এমপি।
মামলায় তিনি উল্লেখ করেন, ২০১১ সালে নির্বচনে প্রভাব ফেলার জন্যে ষড়যন্ত্র ভাবে বিভিন্ন মিথ্যা তথ্যের ভিত্তিতে পত্রিকায় রিপোর্ট করা হয়। এতে তিনি তার ৫ কোটি টাকার মানহানী হয়েছে বলে দাবী করেন। মামলায় দৈনিক কালের কন্ঠের কুমিল্লা প্রতিনিধি আবুল কাসেম হৃদয় সহ ৬ জনকে বিবাদী করা হয়।

এ মামলার একতরফা জবানবন্দি হয় ২০১৫ সালের ১৫ জানুয়ারীতে এবং একতরফা আদেশের তারিখ ছিল ওই বছরের ১৫ফেব্রয়ারী। কিন্তু আদেশের তারিখের পূর্বে ৬ নং বিবাদী আবুল কাশেম হৃদয় ২৯ জানুয়ারী ১৫ একতরফা আদেশের তারিখ থেকে উত্তলন চেয়ে আদালতে আবেদন করেন। এছাড়া ৬ নং বিবাদি ৫ ফেব্রয়ারী ২০১৫ এবং ১ থেকে ৫ নং বিবাদী ১৫ মার্চ ২০১৫ তারিখে আদালতে জবাব দাখিল করেন। এর ধারাবাহিকতায় সোমবার (৮ মার্চ ২০২১) মামলার ১ থেকে ৬ নং বিবাদী পক্ষে দাখিলির ডিনায়েএল ও বাদিকে জেরা সমাপ্ত করা হয়। এসময় বিবাদী পক্ষের আইনজীবি সহ মামলার ৬ নং বিবাদী প্রতিনিধি আবুল কাসেম হৃদয় উপস্থিত ছিলেন।

বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট মাসুদুর রহমান শিকদার জানান, এই মামলার আগামী ধার্য তারিখ ৬ এপ্রিল। ওই তারিখে বিবাদী পক্ষের আরজি দরখাস্ত শুনানী হতে পারে। আমরা আশাবাদি আদালতে সুবিচার পাব, ইনশাল্লাহ।

এদিকে এমপি বাহার আদালতে মামলার শুনানী শেষে কুমিল্লা জেলা আইনজীবি সমিতির নির্বাচনে সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ মনোনীত আহছান উল্লাহ খন্দকার-জাহাাঙ্গীর আলম ভূইয়ার পরিষদকে বিজয়ী করার লক্ষ্যে আইনজীবীদের সাথে মত বিনিময় করেন। আগামী ১১ মার্চ কুমিল্লা আইনজীবি সমিতির নির্বাচন অনুুষ্ঠিত হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 8, 2021 9:46 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102