সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

কুমিল্লার গাজী এমদাদ আওয়ামী লীগের উপ কমিটির সদস্য

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৬ দেখা হয়েছে

কুমিল্লার কৃতি সন্তান গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

তিনি নব্বই দশকের বাংলাদেশ ছাত্রলীগের দুঃসময়ের সাহসী, ত্যাগী ও মেধাবী ছাত্রনেতা, ছাত্রলীগ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ( উচ্চ মাধ্যমিক) শাখার সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি, লেখক, সাংবাদিক ও গবেষক, কুমিল্লা- ৬ ( সদর) আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের নিষ্ঠাবান কর্মী।

উলে­খ্য, এর আগে গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে তিনি ১৯৯০ সালের ৪ ডিসেম্বর কুমিল্লায় এবং ১৯৯৫ সালের ২৫ জুন ঢাকায় গ্রেফতার বরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল হতে প্রতিপক্ষ রাজনৈতিক সংগঠন কর্তৃক ৪ বার হল হতে বিতাড়িত হন, তার বই- বেডিং পুড়িয়ে দেয়া হয়, হল ও ক্যাম্পাসে ছাত্রদল ও পুলিশি নির্যাতনের শিকার হন।

জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ইতিহাস – ঐতিহ্য নিয়ে লেখালেখির জন্য এবং বাংলাদেশ সহ সারা বিশ্বে আন্তঃধর্মীয় সম্প্রীতি নিয়ে কাজ করার জন্য বহু দেশি-বিদেশি পুরস্কারে ভূষিত হন, নির্বাচিত হন ” ম্যান অব দ্য ইয়ার-২০০২”। গাজী এমদাদের বাড়ি কুমিল্লা জেলার সদর উপজেলাধীন কাশিনাথপুর গ্রামে। তাঁর বাবা মরহুম হাজী আলী আশরাফ ছিলেন শিক্ষাবিদ ও সমাজ সংস্কারক,বড় ভাই এনামুল হক এনাম কুমিল্লা ( দক্ষিণ) জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক, সাবেক যুগ্ম আহবায়ক, কুমিল্লা জেলা ছাত্রলীগ, ছোট ভাই কামরুল হাসান কুমিল্লা সদর উপজেলার ৩ নং দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 16, 2021 11:23 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102