রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

কুমিল্লার চিকিৎসকপুত্র শাবাত খানের খুনিরা এখনো অধরা

মাহফুজ নান্টু, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ২৯৪ দেখা হয়েছে

আর কতো সময় গড়ালে সন্তানের খুনিদের গ্রেফতার ও শাস্তি দেখে যেতে পারবেন।নাকি খুনিদের পৃষ্ঠপোষকতা যারা করছে তাদের কারণে সন্তান হত্যার ন্যায় বিচারই পাবো না ? আক্ষেপ করে এমনভাবেই কথাগুলো বললেন কুমিল্লার একসময়কার আলোচিত চিকিৎসক ডা. লিয়াকত আলী খান ও তার স্ত্রী কুমিল্লা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রাফিয়া আক্তার ডেইজি।এই দম্পত্তির ছোট ছেলে শাবাত খান গত বছরের ১ জানুয়ারি খুন হয়। এঘটনায় মামলা হলে প্রথমে কোতয়ালী মডেল থানা পুলিশ মামলাটি তদন্ত করে।পরে মামলাটির তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

দিন মাস গড়িয়ে এক বছর পার হয়েছে।কিন্তু মামলার আসামীরা ধরা-ছোঁয়ার বাইরে।আইনশৃঙ্খলা বাহিনীর ওপর বিশ্বাস রেখে এখনো আশায় আছেন খুনিরা ধরা পড়বে, দৃষ্টান্তমূলক শাস্তি হবে।কিন্তু খুনিদের প্রেফতারে আর কতোদিন অপেক্ষা ?

কুমিল্লা নগরীর ১ নং ওয়ার্ড বিষ্ণুপুর এলাকার বাসিন্দা ডা. লিয়াকত আলী খানের ছেলে শাবাত খান ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সোমবার রাতে বাসা থেকে বের হয়।এরপর থেকে আর খোঁজ মেলেনি তাঁর।একটি চাবির রিং ছাড়া বাসা থেকে বের হওয়ায় সময় মোবাইল মানিব্যাগ কিছুই সাথে নেয় নি শাবাত।পরদিন ১ জানুয়ারী বুধবার সকাল ১১ টায় প্রতিবেশীদের মাধ্যমে ডা. লেয়াকত আলী খান জানতে পারেন তার ছেলের লাশ গোমতী নদীতে ভাসছে।পরে গোমতীনদীর পালপাড়া থেকে শাবাতের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার পরদিন ২ জানুয়ারী শাবাত খানের বাবা ডা.লিয়াকত আলী খান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।এ সময় তদন্তকারী কর্মকর্তা ছিলেন কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক শাহীন কাদির।দশ দিন পর মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন( পিবিআই)এ হস্তান্তর করা হয়। বর্তমানে মামলার তদন্তকারী কর্মকর্তা হচ্ছেন কুমিল্লা পিবিআইর পরিদর্শক মতিউর রহমান।

ডা. লিয়াকত আলী খান ও রাফিয়া আক্তার ডেইজি দম্পত্তির দুই ছেলে এক মেয়ের মধ্যে শাবাত খান সবার ছোট ছিলো।পরিবারের আদরের ছোট ছেলেকে হারিয়ে গত এক বছর ধরে পাগল প্রায় শাবাতের মা কুমিল্লা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রাফিয়া আক্তার ডেইজি। তিনি বলেন, আমরা ভালো নেই। আমাদের ছেলেকে হারিয়েছি। কী এক নিদারুন কষ্ট, যন্ত্রণার মধ্য দিয়ে আমাদের দিন কাটছে। আমার ছেলে সহজ সরল ছিলো। গত এক বছর যাবত আমরা আইনশৃংখলা বাহিনীর দিতে তাকিয়ে আছি।কবে শাবাতের খুনিরা আটক হবে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। আমরা আইনশৃংখলা বাহিনীকে সব ধরণের তথ্য দিয়ে সহযোগিতা করেছি। তবুও খুনিরা অধরা।আমরা শুনেছি এই খুনের সাথে যারা জড়িত তাদের হাত অনেক লম্বা। তাই আইনশৃংখলা বাহিনী তাদের আটক করতে পারছে না।

শাবাত খানের বাবা ডা. লিয়াকত আলী খান বলেন, গত ২০২০ সালের ১২ মার্চ ময়নাতদন্ত রিপোর্ট আসে। যেখানে উল্লেখ রয়েছে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। আমরা পুলিশকে সম্ভাব্য সব রকম তথ্য উপাত্ত দিয়েছি। তবুও কেন আসামীদের ধরতে পারছে না পুলিশ।

কুমিল্লা পিবিআইয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোঃ মতিউর রহমান বলেন, আসলে তদন্ত চলছে। আমরা এখনো কোন ক্লু পাচ্ছি না। যে কারণে দেরি হচ্ছে।

তদন্ত কর্মকর্তা মতিউর রহমান আশা প্রকাশ করে বলেন, আমরা চেষ্টা অব্যহত রেখেছি। এই মামলার রহস্য উদঘাটন করতে পারবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 2, 2021 2:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102