শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কুমিল্লার বুড়িচংয়ে তুচ্ছ ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৪৮৩ দেখা হয়েছে

কয়েকদিন আগের সিএনজি অটোরিকসায় যাতায়াতের ভাড়া নিয়ে চালক ও দুই যাত্রীর মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়।বিষয়টি মিমাংসা করতে গিয়ে বড় ধরণের সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গ্রামের লোকজন।রাত ৮টায় শুরু হওয়া সংঘর্ষ চলে রাত ১০টা পর্যন্ত।সংঘর্ষে প্রায় দশজন আহত ও বাজারের ১৫টি দোকান ভাংচুর করা হয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে থানা পুলিশ, দাঙ্গা পুলিশ ও বিজিবি সদস্যদের মাঠে নামতে হয়েছে।

ঘটনাটি সোমবার (২৩ নভেম্বর) রাতে কুমিল্লার বুড়িচং উপজেলার ছয়গ্রাম বাজারে ঘটেছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও দুই গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে। মঙ্গলবার(২৪ নভেম্বর) বাজারে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের শংকুচাইল বাজারে ৪/৫দিন আগে সিএনজির দুইযাত্রী ও চালকের মধ্যে ভাড়া নিয়ে বাকবিতন্ডা হয়।একপর্যায়ে আজ্ঞাপুর গ্রামের সিএনজি চালক  সিরাজুল ইসলাম সাথে যাত্রীদের হাতাহাতি হয়। এতে।মিরপুর গ্রামের কিছু যুবক প্রতিবাদ করতে গিয়ে মারামারিতে জড়িয়ে পড়ে।ঘটনাটি মিমাংসা করে দেয়ার দায়িত্ব নেন ছয়গ্রাম বাজারের খেলাঘর নামের দোকানের মালিক ও আজ্ঞাপুর গ্রামের  জামাল হোসেন  ও মীরপুর গ্রামের কামাল উদ্দিন মাস্টার।

মিরপুরের কিছু লোক জানায়, জামাল হোসেন ঘটনাটি শেষ করতে গিয়ে কিছু টাকা দাবী করে।এরই জের ধরে সোমবার ছয়গ্রাম বাজারে মিমাংসার দায়িত্ব নেয়া কামাল উদ্দিন মাস্টারকে মারধর করে আজ্ঞাপুর গ্রামের কিছুলোক।এ ঘটনাকে কেন্দ্র করে ছয়গ্রাম বাজারে রাত ৮ টার সময় মিরপুর ও আজ্ঞাপুর গ্রামের লোকজন দা-ছেনি, রড, বাঁশ ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় ছয়গ্রাম বাজারের খসরুল আলমের ওয়ালটন শো-রুম, নাছির স্টোর, হোসেনের রড সিমেন্টের দুটি দোকান, শাহাদাতের ফার্নিচার দোকানসহ প্রায় ১৫টি দোকান ভাংচুর করা হয়। সংঘর্ষ চলাকালে বাগড়া-কুমিল্লা সড়ক অবরোধ করে রাখায় প্রায় দুই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। সংঘর্ষে  কামাল মাস্টার ও জামালসহ ৮/১০জন আহত হয়।

খবর পেয়ে বুড়িচং থানা পুলিশ, কোতোয়ালি থানা থেকে অতিরিক্ত পুলিশ, কুমিল্লা পুলিশ লাইন থেকে দাঙ্গা পুলিশ ও বিজিবি মিলে  রাত ১০টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় কুমিল্লা সদর সার্কেল অতিরিক্ত জেলা পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক, ওসি তদন্ত মোঃ মাসুদ খাঁন, স্থানীয়  দুই ইউপি চেয়ারম্যান মোঃ আবদুল করিম, মোঃ গোলাম মোস্তফা চেষ্টা চালিয়ে পরিস্থিতি শান্ত করেন।

বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক জানান, মঙ্গলবার বিকেল পর্যন্ত থানায় কোন পক্ষ মামলা নিয়ে আসেন নি। তবে  ছয়গ্রাম বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 24, 2020 7:01 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102