রবিবার, ২৬ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড

কুমিল্লার মুরাদনগরে আশ্রায়ণ প্রকল্পের নির্মানাধীন ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১৪৫ দেখা হয়েছে

কুমিল্লার মুরাদনগরে আশ্রায়ণ-২ প্রকল্পের আওতাধীন প্রধানমন্ত্রী শেখ হসিনার উপহারের নির্মানাধীন ঘর পরিদর্শন করলেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

সোমবার (১২ জুলাই) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা প্রশাসনের সাথে বৈঠক করেন তিনি। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাসসহ উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক উপজেলার চাপিতলা ইউনিয়নের পুষ্করিনীর পাড় গ্রামে মুজিববর্ষ উপলক্ষে আশ্রায়ণ-২ প্রকল্পের আওতাধীন ভূমিহীণ ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের নির্মানাধীন ঘরগুলো ঘুরে দেখেন এবং কাজের অগ্রগতির খোঁজখবর নেন। করোনাকালীন সময়ে নির্মাণকর্মীদের খেলাধুলার জন্য একটি ফুটবল ও অসহায় খেটে খাওয়া মানুষের মধ্যে ত্রাণ সামগ্রীসহ মাস্ক বিতরণ করেন।

এসময় তিনি ঘর নির্মাণকর্মীদের সঙ্গেও কথা বলেন ও তাদের সার্বিক অবস্থার খোঁজখবর নেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর উপহারের এই ঘর ভালো ভাবে নির্মাণ করতে হবে। তারপরেও কখনো কোন সমস্যা মনে করলে ঘরের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানাবেন।

এই প্রকল্পের ঘরগুলো সরকারি খাস জমির উপর তৈরি করা হয়েছে৷ প্রতিটির আয়তন ৪০০ বর্গফুট৷ প্রতিটি ঘরে আছে দুটি কামরা, রান্নাঘর, বারান্দা ও টয়লেট৷ এছাড়া ১০টি ঘরের জন্য একটি করে গভীর নলকূপ বসানোর কথা রয়েছে৷ দ্বিতীয় ধাপের অধীনে ২৫০টি ঘর বরাদ্দ হয়েছে।

সেমিপাকা এই ঘরগুলোর প্রতিটি তৈরি করতে প্রথম পর্যায়ে খরচ হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা৷ দ্বিতীয় পর্যায়ে খরচ হয়েছে এক লাখ ৯০ হাজার টাকা এবং তৃতীয় পর্যায়ে দুই লাখ টাকা৷ প্রতিটি পরিবারকে দুই শতাংশ জমিসহ এই ঘর দেওয়া হচ্ছে৷

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই, টনকী ইউপি’র চেয়ারম্যান জাকির হোসাইন, চাপিতলা ইউপি’র চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ভুইয়া প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 12, 2021 6:57 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102