সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

কুমিল্লার লালমাইয়ে শাহপরান খুনের মূল আসামি গ্রেফতার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ১৬৬ দেখা হয়েছে

অটোরিকশা ছিনতাইয়ের জন্য তের বছর বয়সী শাহপরানকে খুন করে দুই ছিনতাইকারি। কুমিল্লার লালমাই উপজেলার এ ঘটনা গত সেপ্টেম্বর মাসের ১১ তারিখ ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

পুলিশ চাঞ্চল্যকর এঘটনার তথ্য উদঘাটন এবং মূল দুই আসামীসহ চারজনকে আটক করে। এবিষয়ে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে দশটায় কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আজিম-উল-আহসান বলেন, কুমিল্লা লালমাই উপজেলায় বেতাগাঁও গ্রামের আবদুল মালেকের ছেলে শাহ পরান। গত ১১ সেপ্টেম্বর শাহপরান তার বড় ভাই শাহাদাতের অটোরিকশাটি নিয়ে পার্শ্ববর্তী বাগমারা বাজারে রওয়ানা হয়। পরে শাহপরান আর বাড়ী ফিরে না আসলে চিন্তিত হয়ে পড়েন শাহপরানের বাবা-মা। পরেরদিন ১২ সেপ্টেম্বর ডাকাতিয়া নদীতে হাত-পা বাঁধা অবস্থায় শাহ্পরানের লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার পরে লালমাই থানায় মামলা দায়ের করেন খুন হওয়া শিশুর পিতা আবদুল মালেক।

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, শাহপরানের অটোরিকশা ভাড়া করে লালমাইয়ের জয়নগর গ্রামের দুধ মিয়ার ছেলে নুর উদ্দিন (২১)। পথিমধ্যে অটোরিকশা চালক শাহপরানকে থামিয়ে নুর উদ্দিন একটি দোকান থেকে সুতলী কিনে নেয়। এ সময় তার এক সহযোগী শহিদ উল্লাহকে নিয়ে ডাকাতিয়া নদীর পাড়ে নিয়ে যায়। পরে নুর উদ্দিন ও তার সহযোগী শহিদউল্লা মিলে অটোরিকশা চালক শাহপরানকে কৌশলে ডাকাতিয়া নদীর পাড়ে ডেকে নিয়ে যায়। সুতলী দিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে শাহপারনকে। পরে লাশটি ঝোপের মধ্যে ফেলে দিয়ে অটোরিকশাটি নিয়ে চলে যায়।

প্রেসব্রিফিংয়ে আরও জানানো হয়, আটক আসামিরা ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তাদের স্বীকারোক্তি মোতাবেক জানা যায়, শিশুটিকে হত্যার পরে অটোরিকশাটি লাকসাম জংশনের ভাঙ্গারী দোকানী গোলাপ হোসেনের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে।পরে ভাঙ্গারী দোকানী গোলাপ আবার অটোরিকশাটি চৌদ্দগ্রাম উপজেলার নাছির উদ্দিনের কাছে বিক্রি করে।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা লালমাই থানার অফিসার ইনচার্জ আইয়ুব বলেন, সিসিটিভি ফুটেজ ঘেটেছি। দীর্ঘ একমাস তদন্ত করার পর খুনের সাথে সরাসরি জড়িত লালমাই থানার জয়নগর গ্রামের দুধ মিয়ার ছেলে নুর উদ্দিন (২১), একই উপজেলার নাগরীপাড়া এলাকার মোঃ শহিদ উল্লাহকে আটক করি। ঘাতকদের স্বীকারোক্তি মোতাবেক চোরাইগাড়ী কেনার দায়ে আরো দু’জনকে গ্রেফতার করা হয়।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 15, 2020 11:39 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102