শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

কুমিল্লার হাটগুলোতে পশু আছে-বিক্রেতা আছে, নেই ক্রেতা

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ২৭৫ দেখা হয়েছে

কুমিল্লার বেশিরভাগ হাটে কোরবানিযোগ্য বিপুল পরিমাণ পশুর সমাগম ঘটলেও ক্রেতা নেই। ক্রেতাদের বেশিরভাগই হাটে গরু-ছাগল দেখছেন, দরদাম করছেন। ব্যাস, এটুকুই। কেউ কেউ কিনছেন। তবে সেই সংখ্যা নেহাতই কম।

শনিবার (২৫জুলাই) এবং রবিবার (২৬ জুলাই) এমন দৃশ্য দেখা গেছে কুমিল্লায় কোরবানির পশুর হাটগুলোতে। স্থানীয় গৃহস্থ, বেপারীরা ঈদের ৫দিন আগে হাটের এ অবস্থা দেখে দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েছেন।

অন্যদিকে ক্রেতা-বিক্রেতা যারাই হাটে অবস্থান করছেন তাদের বেশিরভাগই মুখে নেই মাস্ক। আর সামাজিক দুরত্ব! এটা কারো পক্ষেই মানা সম্ভব নয়। হাটের ইজারাদাররা স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বারবার মাইকে ঘোষণা দিয়েও ব্যর্থ হচ্ছেন। কেউ শুনেনা কারো কথা।

পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদে আর মাত্র ৫দিন বাকি। শনিবার সদর দক্ষিনের বিখ্যাত গরু বাজার চৌয়ারা বাজারে ঘুরে দেখা গেছে, নানা দামের, নানা রঙের কোরবানির পশু উঠেছে। কিন্তু বিক্রেতারা ক্রেতা সংকটে দিশেহারা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাটে অবস্থানের পর বিক্রি না হওয়ায় পশু নিয়ে আবার বাড়ি ফিরে যাচ্ছেন।
রবিবার নগরীর চকবাজারে গিয়েও দেখা গেছে একই অবস্থা। হাটে গরু-ছাগল প্রচুর। কিন্তু সেই তুলনায় ক্রেতা নেই। তবে অনেককেই ছাগল কিনে নিতে দেখা গেছে। গরু বেপারীদের অনেকেই জানান, ক্রেতারা দদাম করছে। কিন্তু কাঙ্খিত দাম মিলছে না।

এদিকে কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর অনলাইনে কোরবানি পশু ক্রয় করার জন্য এ্যাপস চালু করেছেন। এতে করোনা সংক্রমন রোধে স্বল্প পরিসরে হাটে যাওয়ার জন্য এবং অনলাইনের মাধ্যমে গরু ক্রয় করতে আহŸান জানানো হচ্ছে। তবে শহরের কিছু মানুষ অনলাইনে গরু কিনলেও গ্রামের মানুষের ভরসা কোরবানির হাট।

এ বছর কুমিল্লায় জেলায় ৩৭৮টি স্থানে বসবে কোরবানির পশুর হাট। গত বছর কুমিল্লায় হাটের সংখ্যা ছিল ৭০৬ টি। করোনা সংকটের কারণে কুমিল্লায় এবার প্রায় অর্ধেক কমিয়ে আনা হয়েছে হাটের সংখ্যা।

Last Updated on July 26, 2020 2:30 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102