বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

কুমিল্লার হোমনায় অবৈধ স্থাপনা উচ্ছেদে সওজ’র অভিযান

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১৫৮ দেখা হয়েছে

কুমিল্লার হোমনায় পঞ্চবটি এলাকায় সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে স্থাপনা নির্মাণ হচ্ছে এমন একটি বিষয় স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমদ মেরির  নজরে আসে। এরপর তিনি বিষয়টি গুরুত্ব দেন এবং খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পেয়ে সংবাদ সম্মেলন করে সরকারের জায়গা যাতে কেউ বেদখল করতে না পারে এবং যারা দখল করেছে তা উদ্ধারের স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।  পরবর্তীতে সওজ কর্তৃপক্ষ তাদের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করার কার্যক্রম শুরুর প্রস্তুতি নেন।

মঙ্গলবার (২৯ জুন) সকালে কুমিল্লা অঞ্চলের সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী  নাজমুস হোসাইন সাকিবের নেতৃত্বে হোমনা-গৌরীপুর সড়কের পঞ্চবটি ব্রীজের পূর্বপাশে গড়ে উঠা আর সি সি পিলার  দিয়ে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ,এইচ,এম ফখরুল হোসাইন।

এদিকে স্থানীয়দের অভিযোগ হোমনা-গৌরীপুর সড়কের দুই পাশে সওজ বিভাগের শত শত অবৈধ দখলদার থাকলেও রহস্যজনক কারনে একমাত্র পঞ্চবটিতে একাধিকবার উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। হঠাৎ করে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করায় অনেকে দোকানের মালামাল সরাতে  না পেরে ক্ষতিগ্রস্ত হয়েছে।

উচ্ছেদ অভিযানের সময় ওসি (তদন্ত) মো.আজিজুল বারী, সওজ এর উপ সহকারী প্রকৌশলী মো. রমিজ উদ্দিন,স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজিরুল হক ভুইয়া, সহকারী ইউনিয়ন ভুমি কর্মকর্তা  ফখরুদ্দিন, সাংবাদিকসহ আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন।

কুমিল্লা অঞ্চলের সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয়  প্রকৌশলী  নাজমুস হোসাইন সাকিব জানান, সড়ক ও জনপথের জায়গায় অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান চলমান আছে। পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ,এইচ,এম ফখরুল হোসাইন বলেন অবৈধ দখল উচ্ছেদে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে জেলা প্রশাসন তাদের সহযোগীতা করছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 29, 2021 9:47 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102