শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

কুমিল্লায় কমছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা, বাড়ছে সুস্থতার হার

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ১৮৪ দেখা হয়েছে

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা গত ২৪ঘন্টাতেও অপরিবর্তিত রয়েছে।এ সময়ে নতুন করে জেলায় করোনায় কেউ মারা যায়নি। তবে এ সময়ে সুস্থ হয়েছেন ৩৪জন আর আক্রান্ত মাত্র ৯জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৫৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৬ জন।

রবিবার (২৩ আগষ্ট) কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্য সূত্রের হিসেবে কমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা যেমন কমছে তেমনি নমুনা পরীক্ষার সংখ্যাও কমছে।তবে সুস্থতার সংখ্যা ধীরে ধীরে বাড়ছে।কমেছে করোনায় আতংক ও ‍মৃতের সংখ্যা।

অপরদিকে,স্বাস্থ্য অধিদপ্তর প্রদত্ত তথ্য অনুসারে দেশের করোনা আক্রান্ত জেলার মধ্যে কুমিল্লার অবস্থান এখন পর্যন্ত তৃতীয়। নারায়নঞ্জকে টপকিয়ে ঢাকা চট্রগ্রামের পরেই কুমিল্লার অবস্থান। চতুর্থ অবস্থানে নারায়নগঞ্জ।

বৃহস্পতিবার (২০ আগস্ট) কুমিল্লা জেলায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল  ৫০ জনের । সুস্থ ঘোষনা করা হয় ৫১ জনকে। আর আক্রান্তদের মধ্যে মারা গিয়েছিলেন ২ জন। শুক্রবার (২১ আগস্ট) জেলায় নতুন করে  ৪১ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।সুস্থ ঘোষনা করা হয় ৬ জনকে।আর মৃত্যু ব্যক্তির সংখ্যা ছিল একজন।শনিবার (২২ আগস্ট) জেলায় নতুন করে করোনা সনাক্ত হয় ৪৮ জনের।সুস্থ ঘোষনা করা হয় ৪৪ জনকে। আর মৃত ব্যক্তির সংখ্যা ছিল একজন।  রবিবার (২৩ আগস্ট )শনাক্ত সংখ্যা কমে দাঁড়ায় ৯ জনে। সুস্থ হয় ৩৪ জন। আক্রান্ত কোন ব্যক্তি মৃত্যুবরণ করেননি।

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা.মো.নিয়াতুজ্জামান বলেন, আশার কথা হচ্ছে কুমিল্লায় সুস্থতার হার বাড়ছে। শনাক্তের সংখ্যা নিম্মমূখি। মানুষ সচেতন হলে স্বাস্থ্যবিধি মেনে চললে সনাক্তের সংখ্যা দিন দিন কমে আসবে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 23, 2020 4:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102