শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

কুমিল্লায় চা বিক্রেতার জন্য বরাদ্দ `আশ্রয়ন প্রকল্পের ঘর’ এখন ইউপি সদস্যের !

মো. আবদুল আলিম খান, বিশেষ প্রতিনিধি, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ২৫১ দেখা হয়েছে

 আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নির্মিত ঘর। ইনসেটে ইউপি মেম্বার জাকির হোসেন # 

দেড় বছর আগে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া মধ্যপাড়া গ্রামের মাইনুদ্দিন নামের এক চা বিক্রেতা প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় কাগজে কলমে একটি ঘর বরাদ্দ পেলেও বাস্তবে ওই ঘরে থাকার সুযোগ হয়নি তার।
কারণ স্থানীয় ইউপি মেম্বার দেড় বছর ধরে ঘরটি নিজের দখলে রেখে পরিবার নিয়ে বসবাস করছেন।

পৈত্রিকসুত্রে পাওয়া ছোট্ট ভিটায় ছিল ছাপড়া ঘর। আর এখানেই স্ত্রী সন্তান নিয়ে অনেকটা কষ্টেই জীবন কাটতো চা বিক্রেতা মাইনুদ্দিনের। ২০১৯-২০২০ অর্থবছরে ‘জমি আছে ঘর নাই’ প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মাইনুদ্দিনের নামে একটি ঘর বরাদ্দ আসে। যথারীতি ব্রাহ্মণপাড়া উপজেলা ত্রাণ ও পুর্নবাসন অফিস বাড়িটি নির্মান কাজ শেষ করে। কিন্তু ঘরটি বুঝে পায়নি মাইনুদ্দিন।

তবে ঘরটি পাওয়ার জন্য মাইনুদ্দিন স্থানীয় ইউপি মেম্বার জাকির হোসেনের সঙ্গে যোগাযোগ করে। আর তখনই ইউপি মেম্বার সাফ জানিয়ে দেয় ঘর পেতে হলে তাকে ৩০ হাজার টাকা দিতে হবে।

মাইনুদ্দিনের পক্ষে টাকা দেয়া অসম্ভব হয়ে পড়ায় চান্দলা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) জাকির হোসেন পরিবার নিয়ে ‘প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প’র ঘরে নিজেই বসবাস শুরু করেন।

সম্প্রতি বিষয়টি জানাজানি হলে গ্রামে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।স্থানীয়দের অনেকেই হতদরিদ্র মাইনুদ্দিনের পক্ষ নেয়, যাতে সে ঘরটি ফিরে পায়।এক পর্যায়ে স্থানীয়রা ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি পেশ করে মাইনুদ্দিনের ঘর ফিরে পাবার জন্য।

চা বিক্রেতা মাইনুদ্দিন জানায়, জাকির মেম্বার তার কাছে ৩০ হাজার টাকা চেয়েছিল। টাকা দিতে না পারায় তাকে আর ঘর দেয়া হয়নি। এরপর থেকে জাকির মেম্বারই ওই ঘরে থাকছে।

চান্দলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তবা আলী শাহীন বলেন, ‘এধরণের কোন কোন অভিযোগ আমার কাছে আসেনি।’

ইউপি মেম্বার জাকির হোসেন বলেন, ‘মাইনুদ্দিন আমার চাচাতো ভাই। সে এই বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাওয়ায় আমি নিজেই এই বাড়িতে বসবাস করছি।’

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন, ‘এই ঘর অসহায় গৃহহীনদের জন্য বরাদ্দ। ওই মেম্বারের বিরুদ্ধে ঘটনার সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

#দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন 

Last Updated on October 5, 2020 1:50 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102