মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

কুমিল্লায় ঢিলেঢালা লকডাউনের প্রথমদিনে মোবাইলকোর্টে ৪৩ হাজার টাকা অর্থদণ্ড আদায়

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১৪৮ দেখা হয়েছে
নগরীর কান্দিরপাড় এলাকার বেলা সাড়ে ১২টার দৃশ্য।

লকডাউনের প্রথমদিন সোমবার (৫এপ্রিল) কুমিল্লায় ঢিলেঢালাভাবে কেটেছে। সকাল থেকে কুমিল্লা নগরীর ৩টি বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীন ও দূরপাল্লা রুটের কোন বাস ছেড়ে যায়নি। তবে নগরীর অভ্যন্তরে সিএনজি অটোরিকশা, ইজিবাইক এবং প্যাডেল ও ব্যাটারিচালিত রিকশাসহ অন্যান্য যানবাহন চলাচল ছিল প্রায় স্বাভাবিক। তবে এস পরিবহনে গাদাগাদি করে যাত্রী উঠানামা করতে দেখা গেছে।

নগরীর মার্কেট দোকানপাট ছিল বন্ধ। তবে রাস্তার পাশে ফুটপাতে এবং বাজারের দোকানগুলোতে বেচাকেনায় প্রচুর ভীড় দেখা গেছে। সকালের দিকে রাস্তাঘাটে মানুষজন তুলনামূলক কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে রাস্তায় মানুষের চাপও বেড়ে যায়।

# নগরীর ভিক্টোরিয়া কলেজ রোডের সকালের ছবি।

এদিকে কুমিল্লা নগরীতে চারজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে লকডাউন কার্যকর ও মাস্ক পরিধান নিশ্চিতকরণে অভিযান পরিচালিত হয়েছে। সোমবার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আবু সাঈদ, জনি রায়, এস এস মুস্তাফিজুর রহমান ও সৈয়দা ফারহানা পৃথা নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের ৪টি অভিযানে ৩২টি মামলায় মোট ৪৩ হাজার ৭ শ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এছাড়া গরীব ও অসহায় ব্যক্তিদের মাঝে বিনামূল্যে মাস্ক বিরতণ করা হয়।

এদিকে লকডাউন কার্যকর করতে নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে পুলিশ। অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে সাধারন মানুষকে নিরুৎসাহিত করছেন। তবে পুলিশ কঠোর আচরণ করেননি।

সোমবার খুব সকাল থেকেই কুমিল্লা জেলা জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয়ে দেখা গেছে লোকজনের দীর্ঘ সারি। এ কার্যালয়ে সেবা গ্রহণ করতে আসা ব্যক্তিদের কেউ কেউ দুই-তিনদিন ধরে কুমিল্লায় অবস্থান করছেন। সেবাগ্রহীতা বেশ কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, ফিঙ্গার প্রিন্ট ও রেজিস্ট্রেশনের কাজ শেষ হলেও বাড়ি ফেরা নিয়ে তাদের দুশ্চিন্তা রয়েছে। নয়ছয় করে গ্রামে গেলেও বাড়তি ভাড়া গুনতে হবে তাদের। চারগুণ পর্যন্ত বাড়তি ভাড়া লেগে যেতে পারে তাদের। আছে ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের জেরার ভীতিও।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার আফসার উদ্দিন যাবেন সৌদি আরব। ফিঙ্গার প্রিন্ট দিতে এসেছেন রবিবার সকালে। ওইদিন কাজ শেষ না করতে পেরে সোমবার ভোর রাত ৪টা থেকে অবস্থান করছেন কুমিল্লা জেলা জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয়ে। তিনি জানান,‘আজ কাজ শেষ করতে পারলে বাড়ি যাবার চেষ্টা করবো। কোনো বাধার সম্মুখীন হলে পুরো সপ্তাহ কুমিল্লায় থেকে যেতে হবে।’

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on April 5, 2021 10:40 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102