বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

কুমিল্লায় বিনাখরচে অনলাইন ভ্যাকসিন নিবন্ধন কেন্দ্রের কার্যক্রম শুরু ২০ ফেব্রুয়ারি

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫১ দেখা হয়েছে
বিনামূল্যে অনলাইন নিবন্ধন কার্যক্রমের প্রস্তুতি সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন, অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই। আমরা লক্ষ্য করছি কুমিল্লায় এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই সচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু কুমিল্লার গ্রামীণ জনপদ ও প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে। কুমিল্লার সাধারন মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন নিবন্ধন কেন্দ্র খোলা হচ্ছে আদর্শ সদর উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদরাসায়। কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের পরামর্শে সময়োপযোগী এ উদ্যোগ গ্রহণ করেছে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ। আমাদের বিশ্বাস করোনা টিকা গ্রহণকারি বয়স উপযোগীরা এ সেবা নিতে আগ্রহী হয়ে উঠবেন এবং এর মধ্য দিয়ে এমপি হাজী বাহারের পরামর্শকেন্দ্রিক এ উদ্যোগ সারা দেশের জন্য অনুকরণীয় হবে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ মিলনায়নে বিনামূল্যে অনলাইন নিবন্ধন কার্যক্রম সফল করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে আয়োজিত প্রস্তুতি সভায় উপজেলা চেয়ারম্যান টুটুল এসব কথা বলেন।

আগামী শনিবার (২০ ফেব্রুয়ারী) থেকে শুরু হবে আনুষ্ঠানিক নিবন্ধন কার্যক্রম। এ কার্যক্রম সফল করতে সভায় যেসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়, তারমধ্যে রয়েছে- দেশকে করোনা মুক্ত করতে হলে গণ মানুষকে ভ্যাকসিন এর আওতায় আনা জরুরি। চাকুরীর অংশ নয়, সামাজিক দায়িত্ববোধ ও দেশাত্ববোধের অংশ হিসেবে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবককে (৪০ ঊর্ধ্ব ব্যক্তিদের) বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন করে দিবেন শিক্ষকরা। অভিভাবক ছাড়াও টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তিরা জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই অনলাইনে নাম নিবন্ধন ও টিকাকার্ড প্রিন্ট করে দেওয়া হবে। এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে এলাকার মসজিদে মসজিদে মসজিদে চালানো হবে প্রচারণা। ইউনিয়ন পরিষদের উদ্যেগে এলাকায় করা হবে মাইকিং। প্রতিষ্ঠানের গেটে ঝুলানো হবে ব্যানার-ফেস্টুন।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাছান,বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার সাধারন সম্পাদক অধ্যক্ষ জহিরুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 17, 2021 11:05 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102