[ট্রেনের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত]" /> কুমিল্লায় রেলক্রসিংয়ে ট্রেন-পিকআপ ভ্যানের সংঘর্ষ – প্রতিসময়
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

কুমিল্লায় রেলক্রসিংয়ে ট্রেন-পিকআপ ভ্যানের সংঘর্ষ [ট্রেনের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত]

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ১৭০ দেখা হয়েছে

কুমিল্লায় পৃথক দুটি ট্রেন দূর্ঘটনা ঘটেছে। রবিবার (২৯ আগস্ট) দুপুরে জেলার লালমাইয়ে ট্রেনের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন উপজেলার উৎসবপদুয়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে কুয়েত প্রবাসী রনি (২৫) ও শানিচোঁ গ্রামের হাজী আবুল বাশারের ছেলে ব্যবসায়ী নজরুল ইসলাম (২৭) এবং আহত পেরুল গ্রামের কবীর হোসেন।

রবিবার দুপুরে দেড়টায় লালমাইয়ের হরিশ্চর সংলগ্ন উৎসবপদুয়া এলাকায় একটি মোটরসাইকেল রেল ক্রসিং পার হতে গিয়ে ট্রেনের সঙ্গে সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

# নিহত দুই মোটরসাইকেল আরোহী।

এদিকে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে সদর দক্ষিনের পদুয়ার বাজার রেলক্রসিংয়ে ট্রেন ও সবজিবাহী পিকআপ ভ্যানের সংষর্ষে ৩ জন আহত হয়েছেন। এ দূঘটনায় চট্রগ্রাম-ঢাকা -সিলেটে রেল যোগাযোগ ৭ ঘন্টা বন্ধ ছিল। সংঘর্ঘের ঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাসকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

জানা যায়,শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে ট্রেন ও সবজিবাহী পিকআপ ভ্যানের সংঘর্ষ ঘটে। সংঘর্ষের পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায় ।পরে গতকাল রবিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা রেলওয়ের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন,তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানায়,শনিবার দিবাগত রাত ২টায় রেললাইনে বিকল হয়ে পড়া পিকআপকে ধাক্কা দেয় চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস। এতে ছিটকে পড়ে পিকআপটি। লাইনচ্যুত হয় ট্রেনের একটি বগি। রবিবার (২৯ আগস্ট) সকালে পদুয়ার বাজার রেল ক্রসিংয়ে দুর্ঘটনাকবলিত পিকআপের সবজি লুটের দৃশ্য দেখা যায়। দুর্ঘটনাকবলিত পিকআপে প্রায় তিন টন সবজি ছিল। যার আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকা। এসব সবজি স্থানীয় নিমসার বাজারে নিয়ে যাওয়ার কথা ছিল। রাত ২টায় পিকআপটি পদুয়ার বাজার রেল ক্রসিংয়ে আসে। ওই সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস কুমিল্লা রেলস্টেশন অতিক্রম করে।

গেটকিপার সিগন্যাল পেয়ে লেভেল ক্রসিংয়ে ব্যারিয়ার দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।সড়কের পূর্ব পাশের ব্যারিয়ার ফেলে গেটকিপার পশ্চিম পাশের ব্যারিয়ার ফেলতে যায়। এরই ফাঁকে দুর্ঘটনাকবলিত পিকআপের হেলপার ব্যারিয়ার উঠিয়ে দিলে অতিরিক্ত সবজিবোঝাই গাড়ি নিয়ে চালক রেললাইনের মাঝে আটকা পড়েন। এ সময় দ্রুতগতিতে আসা মহানগর এক্সপ্রেস ট্রেনপিকআপটিকে ধাক্কা দেয়।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার জসিম বলেন, পিকআপচালক ও সবজি মালিকের সন্ধান পাওয়া যায়নি। তাদের আটক করা হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 29, 2021 7:42 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102