বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন, জাবির সভাপতি হৃদয় সাধারণ সম্পাদক কুমিল্লার সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় চুরি হওয়া ১১ মোটরসাইকেল উদ্ধার, সঙ্ঘবদ্ধ চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার কুমিল্লা জেলা পুলিশের নতুন ডিআইও- ওয়ান ফজলে রাব্বি কুমিল্লায় ভুয়া ডিবি পুলিশ চক্রের এক সদস্য আটক কুমিল্লার চৌদ্দগ্রামে অটো চালকের ঘাতক গ্রেফতার কুমিল্লার মুরাদনগরে মাটি কাটা চক্রের হাতে বিনষ্ট প্রায় ৭শ বিঘা কৃষি জমি কুমিল্লা সদর দক্ষিনে ফেনসিডিলসহ মাদক কারবারি আটক নগরীর হাউজিং এস্টেটে সম্পত্তির দ্বন্দ্বে পিতার লাশের সামনে মেয়ে ও সৎ মায়ের ধস্তাধস্তি কুমিল্লার জনপ্রিয় ক্রীড়া সংগঠক ও সামাজিক ব্যক্তিত্ব সাইফুল ইসলাম জানু আর নেই কুমিল্লায় দুই শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড ভোলার নূরে আলম গাঁজাসহ কুমিল্লা নগরীর কাপ্তানবাজারে আটক বুড়িচংয়ে পারিবারিক কলহের জেরে কলেজ ছাত্রের আত্মহত্যা  চট্টগ্রামে প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে এলজিইডি কুমিল্লা দফতরের মানববন্ধন দাউদকান্দিতে কাভার্ডভ্যান চাপায় বাখরাবাদ গ্যাস অফিসের গাড়ী চালক নিহত দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৫ আসামি গ্রেফতার এক লাখ ২০ হাজার টাকা জরিমানা গুনলো কুমিল্লার নুরজাহান ও ছন্দু হোটেল কুমিল্লায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ

কুমিল্লায় হার্টকেয়ার ফাউন্ডেশনের আয়োজনে দুস্থ অসহায় ও প্রতিবন্ধীরা পেল মানবিক সহায়তা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৩ মে, ২০২১
  • ২৫২ দেখা হয়েছে

একদিকে করোনা মহামারি, আরেকদিকে চলছে রোজা, সামনে ঈদুল ফিতর।দুস্থ, অসহায়, দরিদ্র প্রতিবন্ধীদের জন্য এটি একটি কঠিন সময়।আর এমনি পরিস্থিতিতে সরকারি ব্যবস্থাপনার বাইরে এসব মানুষদের পাশে দাঁড়িয়েছেন অনেক সংগঠন, অনেক ব্যক্তি।  কুমিল্লায় হার্টকেয়ার ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান প্রায় ১৭ বছর ধরে বিভিন্ন বয়সী ৭৫ হাজারের বেশি স্বল্প আয়ের ও হতদরিদ্র মানুষকে বিনাখরচে হার্টের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে।এর পাশাপাশি গত বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘিরে লকডাউন শুরুর পর থেকে সংগঠনটি অসহায় হতদরিদ্রদের মাঝে সাধ্যমত মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে।

এবারে করোনা মহামারির এই সময়ে ও ঈদুল ফিতরকে সামনে রেখে হার্টকেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় অসহায়, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার, সেলাইমেশিন ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (৩ মে) সকাল ১১টা থেকে কুমিল্লা নগরীর বাদুরতলা শিশুমঙ্গল সড়কে প্রতিষ্ঠানটির কার্যালয় থেকে ১২০জন অসহায় দুস্থের মাঝে জনপ্রতি ১৫ কেজির একটি করে খাদ্যসামগ্রীর ব্যাগ বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- দুই কেজি পোলাও চালসহ দশ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার ভোজ্যতেল, এক কেজি পেঁয়াজ, এক কেজি চিনি, এক কেজি সেমাই এবং আধা কেজি গুড়ো দুধ । এছাড়াও প্রতিবন্ধীদের মাঝে ১৯টি হুইলচেয়ার ও দুস্থ নারীদের মাঝে দশটি সেলাইমেশিন বিতরণ করা হয়।

হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লার সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, করোনা মহামারীর ভয়াবহ দুর্যোগকালে অসহায় মানুষের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বর্তমানে আমেরিকা প্রবাসী বাংলাদেশী বংশদ্ভুত চিকিৎসক দম্পতি ডা. মিনহাজ করিম (k-43),  ডা. আনজুম করিম এবং হুইল চেয়ার প্রদান ও এই মানবিক কাজে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করার জন্য আমেরিকা প্রবাসী ডা. পারভেজ করিমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মানবিক চিকিৎসক ডা. তৃপ্তীশ আরও বলেন, হার্টকেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে আমরা প্রাথমিকভাবে চারটি সেলাই মেশিন দিয়ে  সমাজসেবা কার্যালয়ের প্রত্যক্ষ তত্বাবধানে দুস্থ নারীদের কল্যাণে একটি সেলাই প্রশিক্ষন কেন্দ্র চালু করি। যার মাধ্যমে এই অসহায় নারীরা স্বাবলম্বী হয়ে নিজেদের পরিবারের ভরণপোষনের ব্যবস্থা নিজেরাই করতে পারছে। আমরা শুধু মানুষকে সাহায্য দিয়ে পরনির্ভরশীল করে রাখতে চাইনা বরং তাদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে চাই এবং সেই লক্ষ্যে সমাজের দানশীল ব্যক্তিবর্গকেও এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

খাদ্যসামগ্রী, হুইলচেয়ার, সেলাইমেশিন বিতরণকালে উপস্থিত ছিলেন হার্টকেয়ার ফাউন্ডেশনের সহ-সভাপতি ডা. মল্লিকা বিশ্বাস, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা কমরেড আনোয়ার হোসেন ও সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মিসেস রায়হান রহমান হেলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on May 3, 2021 2:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102