বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এমপি বাহারের ধারাবাহিক উন্নয়নে কুমিল্লায় শিক্ষাঙ্গনগুলোতে সুন্দর পরিবেশ বিরাজ করছে :  মেয়র রিফাত  জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন, জাবির সভাপতি হৃদয় সাধারণ সম্পাদক কুমিল্লার সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় চুরি হওয়া ১১ মোটরসাইকেল উদ্ধার, সঙ্ঘবদ্ধ চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার কুমিল্লা জেলা পুলিশের নতুন ডিআইও- ওয়ান ফজলে রাব্বি কুমিল্লায় ভুয়া ডিবি পুলিশ চক্রের এক সদস্য আটক কুমিল্লার চৌদ্দগ্রামে অটো চালকের ঘাতক গ্রেফতার কুমিল্লার মুরাদনগরে মাটি কাটা চক্রের হাতে বিনষ্ট প্রায় ৭শ বিঘা কৃষি জমি কুমিল্লা সদর দক্ষিনে ফেনসিডিলসহ মাদক কারবারি আটক নগরীর হাউজিং এস্টেটে সম্পত্তির দ্বন্দ্বে পিতার লাশের সামনে মেয়ে ও সৎ মায়ের ধস্তাধস্তি কুমিল্লার জনপ্রিয় ক্রীড়া সংগঠক ও সামাজিক ব্যক্তিত্ব সাইফুল ইসলাম জানু আর নেই কুমিল্লায় দুই শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড ভোলার নূরে আলম গাঁজাসহ কুমিল্লা নগরীর কাপ্তানবাজারে আটক বুড়িচংয়ে পারিবারিক কলহের জেরে কলেজ ছাত্রের আত্মহত্যা  চট্টগ্রামে প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে এলজিইডি কুমিল্লা দফতরের মানববন্ধন দাউদকান্দিতে কাভার্ডভ্যান চাপায় বাখরাবাদ গ্যাস অফিসের গাড়ী চালক নিহত দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৫ আসামি গ্রেফতার এক লাখ ২০ হাজার টাকা জরিমানা গুনলো কুমিল্লার নুরজাহান ও ছন্দু হোটেল কুমিল্লায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক

কুমিল্লায় হিন্দু মহাজোট নেতার বিরুদ্ধে মসজিদ নির্মাণ বন্ধের ষড়যন্ত্রের অভিযোগ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১২ জুন, ২০২১
  • ১১৯ দেখা হয়েছে
# সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মসজিদ কমিটির সভাপতি মহানগর কৃষকলীগ নেতা মো. খোরশেদ আলম।

জাতীয় হিন্দু মহাজোট কুমিল্লা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মানিক ভৌমিকের আচরণ সাম্প্রদায়িক উল্লেখ করে মহানগর কৃষকলীগের আহবায়ক মো. খোরশেদ আলম বলেছেন, একের পর এক মিথ্যাচার করে কুমিল্লা সিটি করপোরেশনের ২২ নং ওয়ার্ডের দৈয়ারা দক্ষিণপাড়া রেলগেইট জামে মসজিদ নির্মাণ বন্ধের ষড়যন্ত্র করছেন হিন্দু মহাজোটের ওই নেতা। মসজিদের জন্য ক্রয়কৃত ও দানকৃত সম্পত্তিকে মানিক ভৌমিক নিজের দাবী করে কতিপয় লোকের ইন্ধনে দৈয়ারা এলাকাসহ দেশের ধর্মপ্রাণ মুসলিম সমাজ ও হিন্দু সমাজের মধ্যে বিভ্রান্ত সৃষ্টির পায়তারা শুরু করেছেন।

শনিবার (১২ জুন) সকাল ১১টায় কুমিল্লা টাউনহলের মুক্তিযোদ্ধা কর্ণারে দৈয়ারা দক্ষিণপাড়া রেলগেইট জামে মসজিদ কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মসজিদ কমিটির সভাপতি কৃষকলীগ নেতা খোরশদ আলম। সংবাদ সম্মেলনে কমিটির সাধারণ সম্পাদক গাজী মো. জহিরুল ইসলাম মসজিদের জন্য যেসব ব্যক্তি জায়গা দান করেছেন এবং যাদের কাছ থেকে জায়গা ক্রয় করা হয়েছে তাদের পরিচিতি ও দলিল নম্বর উল্লেখ করেন। সংবাদ সম্মেলনে এলাকার মুসল্লিরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সভাপতি কৃষকলীগ নেতা খোরশদ আলম অভিযোগ করেন, গত কয়েকদিন ধরে দৈয়ারা এলাকার বাসিন্দা মানিক ভৌমিক একটি মহলের প্ররোচনায় ঢাকা ইসকন মন্দিরে, কুমিল্লা জজকোর্ট প্রাঙ্গণে, কুমিল্লা টাউনহলের সামনে মানববন্ধন করে মসজিদ নিমার্ণের নামে আমার বিরুদ্ধে তার পৈত্রিক সম্পত্তি দখলের মিথ্যাচার করেছে।যে পুকুরের জায়গায় মসজিদ নির্মিত হবে এটি একাধিক মালিকের কাছ থেকে প্রায় ২২ দশমিক ৯ শতক জায়গা দান ও ক্রয়সূত্রে নেয়া হয়েছে।

কৃষকলীগ নেতা খোরশদ আলম বলেন, মসজিদটি দৈয়ারা রেলগেইট এলাকায় অনেক আগ থেকেই ছিল। রেলওয়ে উন্নয়নের জন্য ভূমির প্রয়োজনে মসজিদটি ভেঙ্গে ফেলতে হয়। সরকার থেকে ভূমির ক্ষতিপূরণ অর্থ মসজিদ কমিটি পেয়েছে। কিন্তু নতুন করে মসজিদ নির্মাণের জন্য জায়গার প্রয়োজন হওয়ায় গ্রামবাসীর উদ্যোগে পুকুরের ৬জন মালিক থেকে দান ও ক্রয়সূত্রে ২২ দশমিক ৯ শতক জায়গা নেয়া হয়। দলিলমূলে এসব জায়গা নেয়া হয়েছে।  আল্লাহর ঘর মসজিদ তো কোনভাবেই অন্যের জায়গা দখল করে নির্মাণ করার সুযোগ নেই। তাহলে আমরা কেনো মানিক ভৌমিকের জায়গা নিতে যাবো।

মসজিদ কমিটির সভাপতি কৃষকলীগ নেতা খোরশদ আলম বলেন, পুকুরের জায়গার মোট পরিমান প্রায় ২৫৪ শতক। পুকুরে থাকা মানিক ভৌমিকের পৈত্রিক অংশের একবিন্দু জায়গা মসজিদ নিমার্ণের জন্য নেয়া হয়নি। আমরা তাকে আহবান জানিয়েছি, দেশের বিজ্ঞ ভূমিবিশেষজ্ঞ নিয়ে বসুন, তার বা তার পৈত্রিক কোন জায়গা ২২ দশমিক ৯ শতকের মধ্যে পড়েছে কিনা। যদি সে প্রাপ্য হয় তাহলে নিয়ে যাবে। কিন্ত আমাকে ভূমি দখলদার বলে মানিক ভৌমিক আমার সামাজিক, রাজনৈতিক সম্মান ক্ষুন্ন করছে। আমি মসজিদ কমিটির সভাপতি হওয়ার আগেই উদ্যোক্তরা ওই পরিমান জায়গা দান ও ক্রয়সূত্রে নিয়েছেন। এই মসজিদ ক্রয়কৃত ও দানকৃত জায়গাতেই নির্মিত হবে।  মসজিদ নির্মাণ নিয়ে মানিক ভৌমিকদের ষড়যন্ত্র সফল হবে না। মানিক ভৌমিকের সাম্প্রদায়িক আচরণ এলাকার মুসলিম ও হিন্দুদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কে কোন ফাটল ধরবে না, ইনশাল্লাহ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on June 12, 2021 8:16 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102