রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

কুমিল্লা টাউনহল মাঠে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় ব্যাপক সাড়া

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৯১ দেখা হয়েছে
# অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল।

“পুষ্টি, মেধা ও দরিদ্র বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন” এই প্রতিপাদ্য নিয়ে স্বাস্থ্যবিধি মেনে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ অধিদপ্তরের উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলাতে উন্নত জাতের গাভী, বকনা ও বাছুর, ষাঁড়, ঘোড়া, ছাগল, ভেড়া, কবুতর, খরগোশ ইত্যাদি প্রদর্শিত হয় ।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনানি হাসপাতাল এর আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের আয়োজনে কুমিল্লায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

শনিবার (৫ জুন) সকাল ১০টায় প্রদর্শনীর উদ্বোধন করেন কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারন) শাহাদাৎ হোসেন। এতে অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুমন ভৌমিক ।

বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট  মো.আমিনুল ইসলাম টুটুল। বিশেষ অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বকুল।

আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ধন্যবাদজ্ঞাপন করে বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুমন ভৌমিক। সমাপনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কার বিতরণ করেন। মেলায় মোট ৩৪টি স্টলে ৪টি ক্যাটাগরিতে ১২টি পুরস্কার ও বিশেষ পুরস্কারসহ ৩৪ জনকে সনদপত্র প্রদান করা হয়। প্রদর্শনী মেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা  ডাঃ সুমন ভৌমিক বলেন, দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম, দুধ উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি।  তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 26, 2021 8:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102